Vision  ad on bangla Tribune

উৎসর্গে খালিদ মাহমুদ মিঠুচ্যানেল আই চত্বরে ‘রংতুলিতে মুক্তিযুদ্ধ’

বিনোদন রিপোর্ট১৫:৪৬, মার্চ ২৬, ২০১৬

চ্যানেল আই চত্বরে ‘রং তুলিতে মুক্তিযুদ্ধ’চ্যানেল আই চত্বরে ‘রং তুলিতে মুক্তিযুদ্ধ’চ্যানেল আই এর আয়োজনে ও আইএফআইসি ব্যাংকের পৃষ্ঠপোষকতায় সপ্তমবারের মতো অনুষ্ঠিত হলো ‘রংতুলিতে মুক্তিযুদ্ধ’। তুলির আঁচড়ে স্বাধীনতাকে স্মরণ করা হলো এই অনুষ্ঠানের মাধ্যমে।


আজ ২৬ মার্চ সকাল ১১টা ৫ মিনিটে অনুষ্ঠানটির উদ্ধোধন করেন সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর। এ সময় সঙ্গে ছিলেন সব্যসাচী লেখক সৈয়দ শামসুল হক, স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের শব্দ সৈনিক সৈয়দ হাসান ইমাম, চ্যানেল আই এর ব্যবস্থাপনা পরিচালক ফরিদুর রেজা সাগর, পরিচালক ও বার্তা প্রধান শাইখ সিরাজ, আইএফআইসি ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক শাহ আলম সারোয়ার, নির্মাতা-অভিনেতা আফজাল হোসেন, কণ্ঠশিল্পী রফিকুল আলম, রেজওয়ানা চৌধুরী বন্যা, কনকচাঁপা, চিত্রশিল্পী কনকচাঁপা চাকমা প্রমুখ।

চ্যানেল আই চত্বরে ‘রং তুলিতে মুক্তিযুদ্ধ’চ্যানেল আই চত্বরে ‘রং তুলিতে মুক্তিযুদ্ধ’অনুষ্ঠান উদ্বোধন শেষে আবৃত্তি করেন সৈয়দ হাসান ইমাম, আসাদুজ্জামান নূর এবং শিমুল মোস্তফা। দেশের গান গেয়েছেন রেজওয়ানা চৌধুরী বন্যা, রফিকুল আলম এবং সুরের ধারার শিল্পীরা। অনুষ্ঠানটি উৎসর্গ করা হয়েছে সদ্য প্রয়াত নির্মাতা ও চিত্রশিল্পী খালিদ মাহমুদ মিঠুকে।

অনুষ্ঠানে স্বাধীন বাংলা বেতার কেন্দ্রকে চ্যানেল আই বিশেষভাবে সম্মানিত করেছে। এ সময় ফরিদুর রেজা সাগর বলেন, ‘স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের শিল্পীদের জন্য চ্যানেল আইতে একটি কর্ণার রয়েছে। তারা যে কোনও সময় এখানে এসে সময় কাটাতে পারেন।’ তিনি আরও জানান, আজকের আাঁকা ছবিগুলোর বিক্রয়লদ্ধ অর্থ শিল্পীদের কল্যাণেই ব্যয় করা হবে। সম্মাননা প্রদান মুহূর্তে উপস্থিত অতিথিরা ‘স্বাধীনতা পদক’ আগামীতে স্বাধীন বাংলা বেতার কেন্দ্রকে প্রদানে সরকারের প্রতি বিশেষ অনুরোধ জানান।

চ্যানেল আই চত্বরে ‘রং তুলিতে মুক্তিযুদ্ধ’চ্যানেল আই চত্বরে ‘রং তুলিতে মুক্তিযুদ্ধ’অনুষ্ঠানে মুক্তিযুদ্ধের স্মৃতিচারণমূলক ছবি এঁকেছেন- সৈয়দ শামসুল হক, হাশেম খান, মনিরুল ইসলাম, সমরজিৎ রায় চৌধুরী, বীরেন সোম, অলোকেশ ঘোষ, সৈয়দ লুৎফুল হক, হামিদুজ্জামান খান, মনিরুজ্জামান, সব্যসাচি হাজরা, সৈয়দ ইকবাল, রেজাউল করিম, কেরামত মাওলা, সৈয়দ এনায়েত হোসেন, রেজাউন নবী, সোহাগ পারভেজ, শহিদ কবির, অশোক কর্মকার, ভাস্কর রাশা, আইভী জামান, রুখসানা সাঈদা পপি, রফী হক, এলহাম হক খুকু, নারগিস পারভীন সোমা, নাসির খান, দিলরুবা লতিফ, ফারজানা আহমেদ উর্মি, সৈয়দ জাহিদ ইকবাল, আবদুস সাত্তার তৌফিক, সোহাগ পারভেজ, লুৎফুন্নাহার মুনমুন প্রমুখ।

প্রায ৫০জন শিশুশিল্পী এ চিত্রাংকনে অংশ নেয়। এছাড়াও চিত্রাংকনে অংশ নেন কৃষি উন্নয়ন ও গণমাধ্যম ব্যক্তিত্ব শাইখ সিরাজ ও কন্ঠশিল্পী কনকচাঁপা।

চ্যানেল আই চত্বরে ‘রং তুলিতে মুক্তিযুদ্ধ’চ্যানেল আই চত্বরে ‘রং তুলিতে মুক্তিযুদ্ধ’/এস/এমএম/

লাইভ

টপ