behind the news
Rehab ad on bangla tribune
Vision Refrigerator ad on bangla Tribune

কিউবায় রোলিং স্টোনস’র ঐতিহাসিক কনসার্ট

বাংলা ট্রিবিউন ডেস্ক১৮:১০, মার্চ ২৭, ২০১৬

বিমান থেকে কিউবায় নামছেন রোলিং স্টোন সদস্যরা।কিউবায় অনুষ্ঠিত হয়েছে ব্রিটিশ ব্যান্ড রোলিং স্টোনস এর ঐতিহাসিক কনসার্ট। শুক্রবার (২৫ মার্চ) প্রায় ৫ লাখ কিউবান একযোগে উপভোগ করেছেন উন্মুক্ত স্থানে আয়োজিত ও বিনামূল্যে প্রদর্শিত এ কনসার্ট।

কনসার্টটিকে ঐতিহাসিক অভিধায় ভূষিত করার কারণ, কিউবার প্রাক্তন শাসক ফিদেল ক্যাস্ট্রো একসময় ‘বিটলস’ ও ‘রোলিং স্টোনস’কে নিষিদ্ধ করেছিলেন কিউবার মানুষের জন্য। কেননা, তার মতে- এই ব্যান্ডগুলো মার্কিন মতাদর্শ ধারণ করে।

ঐতিহাসিক এ কনসার্টে অংশ নেন রোলিং স্টোনের প্রধান ব্যক্তি মিক জ্যাগার, গিটারিস্ট কেইথ রিচার্ড, ড্রামার চার্লি ওয়াটস ও গিটারিস্ট রনি উডস। ভক্তরা প্রায় ১৮ ঘণ্টা আগে থেকে হাভানার স্পোর্টস সিটিতে আয়োজিত এই কনসার্ট দেখার জন্য কিউবার বিভিন্ন অংশ থেকে এসে সমবেত হতে থাকেন। কনসার্টে গায়করা স্প্যানিশ ভাষায় দর্শক-শ্রোতাদের সঙ্গে কথা বলেন। 
কিউবার মঞ্চে রোলিং স্টোনস সদস্যরা:

এই কনসার্ট সম্পর্কে জ্যাগার সংবাদমাধ্যম রয়টার্সকে বলেন, ‘আমরা জানি একসময় কিউবায় আমাদের গান শোনা কঠিন ছিল। কিন্তু এখন আমরা এখানে এসে বাজাতে পারছি। সময় বদলাচ্ছে।’

এ ছাড়াও দলের টুইটার অ্যাকাউন্ট থেকে কিউবার শ্রোতাদের ধন্যবাদ জানিয়ে পোস্ট দেন রোলিং স্টোনস’র সদস্যরা। তারা লেখেন, ‘মনে রাখার মতো অসাধারণ কনসার্টের জন্য কিউবাকে ধন্যবাদ।’

সূত্র- দ্য বিলবোর্ড, রয়টার্স

/ইউআর/এমএম/     

Ifad ad on bangla tribune

লাইভ

Nitol ad on bangla Tribune
টপ