behind the news
Rehab ad on bangla tribune
Vision Refrigerator ad on bangla Tribune

টেলিভিশন নাট্যকার সংঘসভাপতি মাসুম রেজা, সম্পাদক মেজবাহউদ্দীন সুমন

বিনোদন রিপোর্ট১৪:০১, এপ্রিল ০৩, ২০১৬

মাসুম রেজা ও মেজবাহউদ্দীন সুমন (বাম থেকে)বাংলাদেশ শিল্পকলা একাডেমির সেমিনার কক্ষে গত ২ এপ্রিল, শনিবার অনুষ্ঠিত হলো দেশের টেলিভিশন নাট্যকারদের সংগঠন ‘টেলিভিশন নাট্যকার সংঘ’-এর প্রথম সম্মেলন। নাট্য ব্যক্তিত্ব মামুনুর রশীদের সভাপতিত্বে সম্মেলনে প্রধান অতিথি ছিলেন লেখক ও শিক্ষাবিদ ড. সিরাজুল ইসলাম চৌধুরী। সম্মেলন শেষে আনুষ্ঠানিকভাবে ‘টেলিভিশন নাট্যকার সংঘ’-এর পূর্ণাঙ্গ কমিটি গঠন ও ঘোষণা করা হয়।


মাসুম রেজাকে সভাপতি ও মেজবাহউদ্দীন সুমনকে সাধারণ সম্পাদক করে ২৩ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়। নব নির্বাচিত কমিটির অন্যান্য সদস্যরা হলেন: সহ সভাপতি- গিয়াস উদ্দিন সেলিম, বৃন্দাবন দাশ ও চয়নিকা চৌধুরী, যুগ্ম সাধারণ সম্পাদক- শফিকুর রহমান শান্তনু ও জাকির হোসেন উজ্জল, সাংগঠনিক সম্পাদক- হামেদ হাসান নোমান ও আশরাফুল চঞ্চল, অর্থ বিষয়ক সম্পাদক- আহ্সান আলমগীর, দপ্তর সম্পাদক- স্বাধীন শাহ্, প্রশিক্ষন বিষয়ক সম্পাদক- ইফফাত আরেফীন তন্বী, অনুষ্ঠান বিষয়ক সম্পাদক- সাধনা আহম্মেদ, প্রচার সম্পাদক- আজম খান, প্রকাশনা সম্পাদক- রেজাউর রহমান রিজভী, গবেষনা বিষয়ক সম্পাদক- মহিউদ্দিন আহমেদ, কার্যকরী সদস্য- আজাদ আবুল কালাম, এজাজ মুন্না, শিহাব শাহিন, কচি খন্দকার, আমিনুর ইসলাম, প্রজ্ঞা নিহারীকা ও উৎপল সর্বাজ্ঞ।

নাট্যকারদের স্বার্থ সংরক্ষণ ও আত্ম উন্নয়নের লক্ষ্যে ‘টেলিভিশন নাট্যকার সংঘ’ আত্মপ্রকাশ করেছে বলে জানিয়েছেন নব নির্বাচিত কমিটির সাধারণ সম্পাদক মেজবাহউদ্দীন সুমন।

/এমএম/

# গঠিত হচ্ছে ‘টেলিভিশন নাট্যকার সংঘ’

লাইভ

Nitol ad on bangla Tribune
টপ