মোদিকে সংবর্ধনার আগাম প্রস্তুতি, দিল্লি যাচ্ছে ২০ হাজার কর্মী

Send
বিদেশ ডেস্ক
প্রকাশিত : ১৪:০০, মে ২৩, ২০১৯ | সর্বশেষ আপডেট : ১৫:৪৬, মে ২৩, ২০১৯

লোকসভা নির্বাচনের এ পর্যন্ত ঘোষিত ফলে ভারতীয় জনতা পার্টির (বিজেপি) বিজয়ের আভাস স্পষ্ট হওয়ায় দলের ২০ হাজার কর্মীকে রাজধানী নয়াদিল্লিতে আমন্ত্রণ জানানো হয়েছে। ভারতীয় সংবাদমাধ্যমগুলো বলছে, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে সংবর্ধনা দিতেই ডেকে পাঠানো হয়েছে তাদের।

প্রতীকী ছবি
সাত দফায় অনুষ্ঠিত লোকসভা নির্বাচনের ভোটগ্রহণ শেষ হয়েছে ১৯ মে। আজ (২৩ মে) ঘোষণা করা হবে ফল। ১৪টি বুথফেরত জরিপের মধ্যে ১২টি-ই আভাস দিয়েছে আবারও বিপুল সংখ্যাগরিষ্ঠতা নিয়ে সরকার গড়তে চলেছে বিজেপি নেতৃত্বাধীন এনডিএ জোট। জরিপগুলোতে ওই জোটের ২৮২ থেকে ৩৬৫টি আসন পাওয়ার আভাস মিলেছে।

জরিপের আভাসের সঙ্গে সঙ্গতি রেখে এ পর্যন্ত ঘোষিত ফলে বিপুল ব্যবধানে এগিয়ে রয়েছে বিজেপি। সময় যত গড়াচ্ছে নরেন্দ্র মোদির দলের জয়ের ব্যবধান তত বাড়ছে। জয়ের আভাস স্পষ্ট হওয়ার পর বৃহস্পতিবার সন্ধ্যায় রাজধানী নয়াদিল্লিতে দলের সদর দফতরে ডাকা হয়েছে ২০ হাজার কর্মীকে। বিজেপি নেতাদের সূত্রে ভারতীয় সংবাদমাধ্যমগুলো জানিয়েছে, প্রধানমন্ত্রী মোদিকে জমকালো সংবর্ধনা দিতেই এমন আয়োজন। এদিকে বিজয়ী নেতাদের ২৫ মে’র মধ্যে দিল্লিতে আসার আমন্ত্রণ জানানো হয়েছে।

ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভির খবর অনুযায়ী, লোকসভা নির্বাচনের প্রাথমিক ফলে বিজেপির নেতৃত্বাধীন এনডিএ জোট এগিয়ে আছে ৩৪২ আসনে। অন্যদিকে কংগ্রেস নেতৃত্বাধীন ইউপিএ জোট ৯০টি আর অন্যরা ১১০ আসনে এগিয়ে রয়েছে। আনন্দবাজারের খবরে বলা হয়েছে, বিজেপি ৩৩৩ আসনে আর কংগ্রেস ৯৪ আসনে এগিয়ে আছে।

 

 

/এফইউ/বিএ/এমওএফ/

লাইভ

টপ