দুবাইয়ে বাস দুর্ঘটনায় ১৭ জন নিহত

Send
বিদেশ ডেস্ক
প্রকাশিত : ১৫:২৫, জুন ০৭, ২০১৯ | সর্বশেষ আপডেট : ১৬:০৮, জুন ০৭, ২০১৯
সংযুক্ত আরব আমিরাতের দুবাইয়ে এক বাস দুর্ঘটনায় ১৭ জন নিহত হয়েছে। আহত হয়েছে আরও বেশ কয়েকজন। বৃহস্পতিবার (৬ জুন) স্থানীয় সময় বিকাল ৫টা ৪০ মিনিটের দিকে আল রাশিদিয়া মেট্রো স্টেশনের কাছে মোহাম্মদ বিন জায়েদ সড়কে এ দুর্ঘটনা হয়। বাসটিতে বিভিন্ন দেশের ৩১ জন যাত্রী ছিলেন। নিহতদের মধ্যে ১২ জন ভারতীয় নাগরিক বলে জানিয়েছে খালিজ টাইমস।

দুর্ঘটনার কবলে পড়া বাসটি
দুবাই পুলিশ জানিয়েছে, ওমান থেকে দুবাই যাচ্ছিলো যাত্রীবাহী বাসটি। হঠাৎই শেখ মোহাম্মদ বিন জায়েদ রোডের কাছে রাস্তার পাশে থাকা একটি সাইনবোর্ডে ধাক্কা খায় এটি। দুর্ঘটনাগ্রস্ত বাসের ছবি টুইট করেছে দুবাই পুলিশ। সেখানে দেখা গেছে, বাসের ছাদের একপাশের অংশ একেবারে দুমড়ে-মুচড়ে গেছে। 

বাসটি কেন দুর্ঘটনার কবলে পড়েছে সে ব্যাপারে আনুষ্ঠানিকভাবে কিছু জানানো হয়নি। তবে স্থানীয় সংবাদমাধ্যমগুলো বলছে, যানবাহন গমনের উচ্চতা প্রতিবন্ধক একটি রোড সাইন এড়াতে দিক পরিবর্তন করতে গিয়েছিল বাসটি। তখনই এর ছাদের সঙ্গে উচ্চতা প্রতিবন্ধকটির ধাক্কা লাগে এবং বাসটি দুমড়ে মুচড়ে যায়।

দুবাই হল সংযুক্ত আরব আমিরাতের অন্যতম বাণিজ্য নগরী৷ এখানে বহু দেশের নাগরিক পেশার সূত্রে একসঙ্গে থাকেন৷ ঈদ উপলক্ষে অনএকই প্রতিবেশী দেশগুলিতে ছুটি কাটাতে যান৷ দুবাই পুলিশ জানাচ্ছে, তেমনই কয়েকজন মিলে ওমানে গিয়েছিলেন৷ সেখান থেকে ফেরার পথে দুবাইয়ের কাছেই দুর্ঘটনায় পড়ে বাসটি৷

ওই বাসটি ওমানের মাওয়াসাোত কোম্পানির। এই দুর্ঘটনার পর আপাতত মাসকট থেকে দুবাই পর্যন্ত তাদের সব পরিষেবা বন্ধ রেখেছে এই কোম্পানি। 

/এফইউ/

লাইভ

টপ