কাশ্মিরে নিরাপত্তা বাহিনীর অভিযানে নিহত ২

Send
বিদেশ ডেস্ক
প্রকাশিত : ১৮:৪৭, জুন ১৪, ২০১৯ | সর্বশেষ আপডেট : ১৮:৫০, জুন ১৪, ২০১৯

কাশ্মিরের দক্ষিণাঞ্চলীয় পুলওয়ামায় ভারতীয় নিরাপত্তা বাহিনীর অভিযানে দুই ব্যক্তি নিহত হয়েছে। ভারতীয় কর্তৃপক্ষের দাবি নিহতরা পাকিস্তানভিত্তিক জঙ্গি গোষ্ঠী লস্কর-ই- তইয়্যেবার সদস্য। দেশটির সংবাদমাধ্যম টাইমস নাউ নিউজ জানিয়েছে, শুক্রবার অভিযানের পর ঘটনাস্থল থেকে অস্ত্র ও গুলি উদ্ধার করেছে নিরাপত্তা বাহিনী।শুক্রবার অবন্তীপুরে অভিযান চালায় ভারতীয় নিরাপত্তা বাহিনী

কাশ্মিরে সশস্ত্র বিদ্রোহী সংগঠনগুলোর কেউ কেউ সরাসরি স্বাধীনতার দাবিতে আন্দোলনরত। কেউ কেউ আবার কাশ্মিরকে পাকিস্তানের অঙ্গীভূত করার পক্ষে। ইতিহাস পরিক্রমায় ক্রমেই সেখানকার স্বাধীনতা আন্দোলনের ইসলামীকিকরণ হয়েছে। এখন সেখানকার বিদ্রোহী সংগঠনগুলোর মধ্যে হিজবুল মুজাহিদীন সবথেকে সক্রিয়। তবে ভারতীয় কর্তৃপক্ষ কাশ্মিরের জাতিমুক্তি আন্দোলনকে বিভিন্ন জঙ্গিবাদী তৎপরতার থেকে আলাদা করে শনাক্ত করে না। সন্দেহভাজন জঙ্গি নাম দিয়ে বহু বিদ্রোহীর পাশাপাশি বেসামরিকদের হত্যার অভিযোগ রয়েছে ভারতীয় বাহিনীর বিরুদ্ধে।

টাইমস নাউ নিউজ এর খবরে বলা হয়েছে, পুলওয়ামার অবন্তীপুরে নিরাপত্তা বাহিনীর সদস্যদের ওপর গুলিবর্ষণ করা হলে গোয়েন্দা তথ্যে ওই এলাকায় দুই থেকে তিন জন সন্ত্রাসীর অবস্থান চিহ্নিত হয়। পরে এলাকাটি ঘিরে ফেলে তল্লাশি চালানো হলে গুলিবিনিময়ের ঘটনা ঘটে। এক পুলিশ কর্মকর্তা দাবি করেছেন, তাদের বাহিনী গুলির জবাব দিয়েছে। তিনি জানান, অবন্তীপুরের অভিযানে দুই সন্ত্রাসী নিহত হয়েছে। নিহতদের মরদেহের পাশাপাশি ঘটনাস্থল থেকে অস্ত্র ও গুলি উদ্ধার করা হয়েছে বলেও জানান তিনি।

পরে জম্মু ও কাশ্মিরের ডিজিপি দিলবাগ সিং জানান, নিহত ইরফান আহমেদ ও তাসাদ্দুক শাহ স্থানীয় অধিবাসী। তারা লস্কর-ই-তইয়্যেবার সঙ্গে সংশ্লিষ্ট ছিল বলেও জানান তিনি।

/জেজে/

লাইভ

টপ