রবিবার শুরু হবে অবৈধ অভিবাসীদের বিরুদ্ধে অভিযান: ট্রাম্প

Send
বিদেশ ডেস্ক
প্রকাশিত : ১৪:৩১, জুলাই ১৩, ২০১৯ | সর্বশেষ আপডেট : ১৪:৩৬, জুলাই ১৩, ২০১৯

যুক্তরাষ্ট্র জুড়ে অবৈধ অভিবাসীদের আটক করে তাদের নিজ দেশে ফেরত পাঠানোর অভিযান রবিবার থেকে জোরালো করা হবে বলে জানিয়েছেন দেশটির প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। সম্প্রতি অভিবাসন আদালতের রায়ে নিজ দেশে ফিরে যাওয়ার আদেশ পেয়েও দশটি শহরে থেকে যাওয়া অভিবাসীরা এই অভিযানের লক্ষ্যবস্তু হবে। ব্রিটিশ বার্তা সংস্থা রয়টার্স জানিয়েছে, আগেভাগে সরকারি অভিযানের কথা এভাবে প্রকাশ করে দেওয়ার ঘটনা অস্বাভাবিক।মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প

গত মাসে এক টুইট বার্তায় এই অভিযানের ঘোষণা দিয়েছিলেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। তবে তখন তা স্থগিত হয়ে যায়। তবে এবারে আগেই ঘোষণা দিয়ে অভিযান শুরু করতে যাচ্ছে ট্রাম্প প্রশাসন।

শুক্রবার মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প সাংবাদিকদের বলেন, এসব মানুষ অবৈধভাবে এই দেশে প্রবেশ করেছে আর আমরা বৈধভাবে তাদের বের করে দেবো। এই অভিযানকে বড় ধরনের অভিযান আখ্যা দিয়ে তিনি বলেন এর লক্ষ্য হবে মূলত অপরাধীদের তাড়িয়ে দেওয়া।

যুক্তরাষ্ট্রে প্রায়ই অবৈধভাবে থাকতে চাওয়া অভিবাসীদের আটক করতে অভিযান চালায় মার্কিন অভিবাসন ও রাজস্ব প্রয়োগ (আইসিই) দফতর। সপ্তাঞ ধরে চলা এসব অভিযানে হাজার হাজার অবৈধ অভিবাসীকে আটক করা হয় বলে সরকারি পরিসংখ্যানেই উল্লেখ রয়েছে। আগে থেকে কোনও ঘোষণা ছাড়াই এসব অভিবাসীদের মধ্যে বেশিরভাগকে আটক করা হয়।

শুক্রবার হোয়াইট হাউসের লনে সাংবাদিকদের প্রেসিডেন্ট ট্রাম্প বলেন, তিনি মনে করেন না যে আগেভাগে অভিযানের কথা প্রকাশ হয়ে গেলে অভিবাসীরা গ্রেফতার এড়াতে পারবে।

/জেজে/

লাইভ

টপ