ঢাকা ও সিলেট বিমানবন্দরে ডিজিটাল বোর্ড বসিয়েছে যুক্তরাজ্য

Send
অদিতি খান্না, যুক্তরাজ্য
প্রকাশিত : ০০:৩০, আগস্ট ১৪, ২০১৯ | সর্বশেষ আপডেট : ০০:৩৫, আগস্ট ১৪, ২০১৯

ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর ও সিলেটের ওসমানি আন্তর্জাতিক বিমানবন্দরের আগমন এলাকায় ডিজিটাল মেসেজ বোর্ড বসানোয় সহায়তা দিয়েছে যুক্তরাজ্য। বাংলাদেশের ব্রিটিশ হাইকমিশন সিভিল এভিয়েশন অথরিটির সহযোগিতায় এসব বোর্ড বসিয়েছে। সম্প্রতি বাংলাদেশে নিযুক্ত ব্রিটিশ হাইকমিশনার রবার্ট চ্যাটারটন ডিকসন ও ঢাকার বিমানবন্দরের পরিচালক গ্রুপ ক্যাপ্টেন সৈয়দ মেহবুব খান এসব বোর্ড উদ্বোধন করেছেন।

ঢাকা ও সিলেটের বিমানবন্দরে বসানো এসব ডিজিটাল বোর্ডে ব্রিটিশ নাগরিকদের জন্য দূতাবাসের সহায়তা, জরুরি হেল্পলাইন ৯৯৯সহ নানা জরুরি তথ্য প্রচার করা হবে। এছাড়া বাংলাদেশ ভ্রমণ করা ব্রিটিশ নাগরিকদের জন্য গুরুত্বপূর্ণ পরামর্শও প্রচার হবে এসব বোর্ডে।

রবার্ট চ্যাটারটন ডিকসন বলেন, প্রতিবছর বাংলাদেশ থেকে বাংলাদেশে এক লাখ ব্রিটিশ নাগরিক ভ্রমণ করে থাকে। এদের বেশিরভাগই কোনও সমস্যা ছাড়াই ভ্রমণ করে থাকে। আমাদের দূতাবাস দল ব্রিটিশ নাগরিকদের নানাবিধ ইস্যুতে সহায়তা দিয়ে থাকে। প্রতিটি ঘটনায় আলাদা করে সহায়তার মাত্রা ও ধরণ নির্ধারণ হয়ে থাকে।

বাংলাদেশ সফরের পরিকল্পনা করা ব্রিটিশ নাগরিকদের জন্য বিস্তৃত একটি ট্রাভেল ইন্সুরেন্সের প্রয়োজনীয়তার ওপর জোর দেন ব্রিটিশ হাইকমিশনার। তিনি বলেন, এই ইন্সুরেন্সের মাধ্যমে ভ্রমণরতরা জরুরি চিকিৎসা ও ভ্রমণ পরিকল্পনা পরিবর্তনের ক্ষেত্রে অতিরিক্ত ফ্লাইট সুবিধা পেতে পারেন।

ব্রিটিশ সরকার বলছে, ব্রিটিশ নাগরিকদের বাংলাদেশ সফরের ক্ষেত্রে হাইকমিশনের চলমান দূতাবাস সহায়তার অংশ হিসেবে ডিজিটাল মেসজ বোর্ড তৈরি করা হয়েছে।

/জেজে/

লাইভ

টপ