শিগগির রাম মন্দির নির্মাণ শুরু হবে: গুজরাটের মুখ্যমন্ত্রী

Send
বিদেশ ডেস্ক
প্রকাশিত : ১৭:১১, অক্টোবর ১৭, ২০১৯ | সর্বশেষ আপডেট : ১৭:১৩, অক্টোবর ১৭, ২০১৯

অযোধ্যা মামলায় সারা ভারত যখন সুপ্রিম কোর্টের রায়ের দিকে তাকিয়ে, ঠিক সেই সময়ে রাম মন্দির নিয়ে মন্তব্য করে শোরগোল ফেলে দিলেন গুজরাটের মুখ্যমন্ত্রী বিজয় রুপানি। শিগগির রাম মন্দির নির্মাণের কাজ শুরু করা হবে বলে দাবি করেছেন তিনি। 

বিজয় রুপানি

২০১০ সালে এলাহাবাদ হাইকোর্টের তিন বিচারপতির সমন্বয়ে গঠিত প্যানেল বাবরি মসজিদের ভূমি তিন ভাগে ভাগ করে বণ্টনের আদেশ দেয়। আদালতের নির্দেশনায় মুসলিম ওয়াকফ বোর্ড, নিরমাজি আখড়া আর রামনালা পার্টিকে সেখানকার ২ দশমিক ৭ একর জমি সমানভাগে ভাগ করে দেওয়ার সিদ্ধান্ত ঘোষণা করে। হিন্দু-মুসলিম দুই পক্ষই সেই রায়কে চ্যালেঞ্জ করে আপিল করেছিল।  বুধবার সেই শুনানি শেষ হয়েছে। আগামী ১৭ নভেম্বরের আগে এই মামলার রায় ঘোষণা হতে পারে বলে আভাস মিলেছে।

গোটা ভারত যখন বাবরি মসজিদ সংক্রান্ত মামলার রায় ঘোষণার অপেক্ষায়, সেই সময় পঞ্চমহল জেলায় একটি সভায় গুজরাটের মুখ্যমন্ত্রী বলেন, ‘‘যেভাবে কাশ্মিরে ৩৭০ ধারা বাতিল করে প্রতিশ্রুতি পূরণ করেছে বিজেপি, তেমনই রাম মন্দিরের স্বপ্নও পূরণ করা হবে’। এ প্রসঙ্গে তিনি আরও বলেন,  ‘রাম জন্মভূমি মামলার শুনানি শেষ করেছে সুপ্রিম কোর্ট…আগামী মাসের মধ্যে রায় দেবে আদালত…আমরা রাম মন্দিরের স্বপ্ন দেখতে পারি, কারণ এই স্বপ্ন শিগগির পূরণ করা হবে’। 

/বিএ/

লাইভ

টপ