অ্যান্টার্কটিকায় বিমান ভ্রমণ!

Send
বিদেশ ডেস্ক
প্রকাশিত : ১৪:১৫, ডিসেম্বর ০৫, ২০১৫ | সর্বশেষ আপডেট : ১২:৩২, ডিসেম্বর ১৭, ২০১৫

Antarcticaবরফের রাজ্য অ্যান্টার্কটিকা। বিশ্বের শীতলতম এ মহাদেশের গড় তাপমাত্রা মাইনাস ৪৯ ডিগ্রি! গত সপ্তাহেই এই বরফরাজ্যের ব্লু আইস রানওয়েতে অবতরণ করেছে একটি যাত্রীবাহী বাণিজ্যিক জেট বিমান। এই ফ্লাইটের আয়োজন করে ভ্রমণ প্রতিষ্ঠান অ্যান্টার্কটিক লজিস্টিকস এন্ড এক্সপেডিশন্স।

মূলত পর্যটকদের জন্য অ্যান্টার্কটিকা মহাদেশ ভ্রমণের বাণিজ্যিক সম্ভাব্যতা যাচাইয়ের জন্য এই ফ্লাইটের ব্যবস্থা করে আয়োজক প্রতিষ্ঠানটি। ইতিবাচক ফল পেলে দুই থেকে তিন বছরের মধ্যেই সেখানে নিয়মিত ট্যুর আয়োজনের ব্যাপারে আশাবাদী তারা। এক বিবৃতিতে এমনটাই জানিয়েছে অ্যান্টার্কটিক লজিস্টিকস এন্ড এক্সপেডিশন্স।

02. Antarctica

যেতে ইচ্ছে করছে? চাইলে আপনিও ঘুরে আসতে পারেন অ্যান্টার্কটিকা। অন্য কোনও ভ্রমণের চাইতে অ্যান্টার্কটিকা ভ্রমণের অভিজ্ঞতা হবে নিঃসন্দেহে আলাদা। হিমশীতল পরিবেশ ঠিকই, কিন্তু এমন অভিজ্ঞতা জীবদ্দশায় ভুলে যাওয়ার মতো নয়।

আপাত পরীক্ষামূলক এই ট্যুর সফল হলে সমুদ্রপৃষ্ঠ থেকে নয় হাজার ৩০৬ ফুট উঁচুতে অবস্থিত পৃথিবীর সর্ব দক্ষিণের এ মহাদেশটিতেও পর্যটকদের দৃষ্টি পড়বে। এমনটাই প্রত্যাশা এই ট্যুরের আয়োজক প্রতিষ্ঠানের। এমনকি ভ্রমণবিলাসীদের পছন্দের স্পটে পরিণত হতে পারে এ মহাদেশের নানা নান্দনিক গন্তব্য। কারণ এক বরফেই শেষ নয় এই মহাদেশ। এর বাইরে দর্শনীয় আরও অনেক কিছুই আছে। তবে বেশিরভাগ অঞ্চল বরফে ঢাকা থাকে বলে তেমন গাছপালা নেই।

03. Antarctica

বর্তমানে অ্যান্টার্কটিকা ভ্রমণকারীদের বেশিরভাগই নৌপথে যাত্রা করেন। সাধারণ বাহন নৌকা। এ ছাড়া ক্রুজ শিপ নিয়েও যাত্রা করেন অনেকে। অ্যান্টার্কটিক লজিস্টিকস এন্ড এক্সপেডিশন্সের এয়ার ট্রিপ চালু হলে তাতে এক সপ্তাহের প্যাকেজে সম্ভাব্য খরচ পড়বে প্রায় ২৪ হাজার ডলার। সূত্র: দ্য হাফিংটন পোস্ট।

04. Antarctica

/এমপি/বিএ/

লাইভ

টপ