স্টিং অপারেশন নিয়ে উত্তাল ভারতের লোকসভা

Send
বিদেশ ডেস্ক
প্রকাশিত : ২৩:৩৫, মার্চ ১৫, ২০১৬ | সর্বশেষ আপডেট : ২৩:৩৫, মার্চ ১৫, ২০১৬

স্টিং অপারেশনের ভিডিওকে কেন্দ্র করে ভারতের লোকসভায় তুমুল বাক-বিতণ্ডা ও হট্টগোল হয়েছে। মঙ্গলবার তুমুল বিতর্কে কার্যত অচল হয়ে পড়ে লোকসভা অধিবেশন।

সোমবার প্রকাশিত স্টিং অপারেশনের ভিডিওতে পশ্চিমবঙ্গের ১১ জন শীর্ষ তৃণমূল নেতা এবং তৃণমূল ঘনিষ্ঠ এক পুলিশ কর্মকর্তাকে ঘুষ নিতে দেখা যায়।

বিস্ফোরক এ স্টিং অপারেশনের ভিডিওর কারণে তুলকালাম অবস্থা পশ্চিমবঙ্গেও। ওই ঘটনায় অভিযুক্তদের বিরুদ্ধে সিবিআই তদন্ত ও মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের পদত্যাগের দাবিতে কলকাতা শহরে মিছিল করেছে বিজেপি। মমতাকে সততার প্রতীক বলে প্রচলিত স্লোগানেরও কটাক্ষ করা হয়েছে সেখানে। বিজেপির কর্মী-সমর্থকরা কলকাতার রাজভবনের সামনেও বিক্ষোভ দেখাতে থাকেন।

মঙ্গলবার লোকসভা অধিবেশন শুরুর সঙ্গে সঙ্গেই সিপিএম, কংগ্রেস ও বিজেপি একযোগে তৃণমূলের বিরুদ্ধে সরব হয়। তৃণমূলের অধিকাংশ সাংসদ ঘুষ কেলেংকারিতে জড়িত বলে দাবি করে কংগ্রেস, সিপিএম ও বিজেপি। তৃণমূল নারদ নিউজের ওই ভিডিওকে মিথ্যা বলে দাবি করেছে। দিনের শুরুতেই তুমুল বাক-বিতণ্ডার কারণে লোকসভা অধিবেশন অচল হয়ে পড়ে।

 

জানা গেছে, নারদ নিউজের স্টিং অপারেশনের ভিডিও ফাঁস ইস্যুতে সংসদের উভয় কক্ষ রাজ্যসভা এবং লোকসভা উত্তাল হয়ে ওঠে। সিপিএমের এমপি সীতারাম ইয়েচুরি তৃণমূল সাংসদদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার দাবি জানান। একই দাবি জানান কংগ্রেস সাংসদ অধির চৌধুরী।

লাইভ

টপ