নেপালে বাংলাদেশি আলোকচিত্রীদের ভ্রমণ

Send
জার্নি রিপোর্ট
প্রকাশিত : ২৩:৫৬, এপ্রিল ২৮, ২০১৯ | সর্বশেষ আপডেট : ০০:০১, এপ্রিল ২৯, ২০১৯

নেপালের উপ-প্রধানমন্ত্রী ও প্রতিরক্ষামন্ত্রী ঈশ্বর পোখরেলের সঙ্গে বাংলাদেশি আলোকচিত্রীরানেপালের রাজধানী কাঠমান্ডুতে একসঙ্গে ঘুরছেন বাংলাদেশের বেশ কয়েকজন আলোকচিত্রী। ন্যাশনাল ফোরাম অব নেপাল ফটোজার্নালিস্টের আমন্ত্রণে দেশটিতে গেছেন তারা। ভ্রমণে দেশটির দর্শনীয় স্থানগুলো দেখা হচ্ছে তাদের।

ঘুরে বেড়ানো ও ছবি তোলার পাশাপাশি বাংলাদেশ ফটোজার্নালিস্ট অ্যাসোসিয়েশনের (বিপিজেএ) প্রতিনিধি দলটি হোটেল অন্নপূর্ণায় এক আয়োজনে অংশ নিয়েছে। সেখানে তাদের হাতে সম্মাননা স্মারক তুলে দেন নেপালের উপ-প্রধানমন্ত্রী ও প্রতিরক্ষামন্ত্রী ঈশ্বর পোখরেল।

আলোকচিত্রীদের মধ্যে রয়েছেন গোলাম মোস্তফা, কাজল হাজরা, মিজানুর রহমান খান, সাহাদাত পারভেজ, মঈন উদ্দিন আহম্মেদ, মাসুদ পারভেজ মিলন, বিভাষ দীক্ষিত বিপ্লব, আবদুল আলীম ভূঁইয়া শাহীন ও এনামুল হক সিদ্দিকী। এছাড়া আছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাংবাদিকতা বিভাগের খণ্ডকালীন শিক্ষক কাজী রওনাক হোসেন।

প্রধান অতিথির সঙ্গে ফটোসেশনে অংশ নেন বিপিজেএ সদস্যরা। এরপর বাংলাদেশের প্রাকৃতিক সৌন্দর্য নিয়ে আলোকচিত্রীদের তোলা ছবির প্রদর্শনী ঘুরে দেখেন উপ-প্রধানমন্ত্রী ও অতিথিরা।

গত ২৫ এপ্রিল সকালে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে বিমান বাংলাদেশ এয়ারলাইনসের একটি ফ্লাইটে চড়ে আলোকচিত্রীদের দলটি কাঠমান্ডুর উদ্দেশে রওনা দেয়।

/জেএইচ/
টপ