শিশুদের জন্য দুই দিনব্যাপী মেলা

Send
লাইফস্টাইল ডেস্ক
প্রকাশিত : ১৫:১০, অক্টোবর ২২, ২০১৯ | সর্বশেষ আপডেট : ১৫:১২, অক্টোবর ২২, ২০১৯

শিশুদের সৃজনশীলতা বৃদ্ধির লক্ষ্য নিয়ে রাজধানীতে শুরু হতে যাচ্ছে দুই দিনব্যাপী ‘কিডস টাইম মেলা।’ আগামী ২৫-২৬ অক্টোবর (শুক্র ও শনিবার) বাংলাদেশ শিশু একাডেমি প্রাঙ্গণে এই আয়োজন। সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত দিনব্যাপী শিশু ও অভিভাবকদের নানা আয়োজনে সাজানো হয়েছে মেলা। ১৫ হাজার শিশু ও অভিভাবকদের অংশগ্রহণের লক্ষ্য নিয়ে দ্বিতীয়বারের মতো আয়োজিত কিডস টাইম মেলায় শিশু ও অভিভাবকদের জন্য থাকছে আলাদা জোন।

শিশু একাডেমির মূল মঞ্চটিতে আয়োজন করা হচ্ছে পাপেট শোসহ নানা মজাদার আয়োজন। প্রথমবারের মতো থাকছে পাপেট বুথ। যেখানে অভিবাবকরা চাইলে তাদের শিশুদের নিয়ে একসাথে করতে পারবেন পাপেট শো।

বয়স এবং আগ্রহের কথা বিবেচনা করে কিডস টাইম শিশুদের জন্য রাখছে ভিন্ন দুটি জোন। ৩ থেকে ৬ বছরের শিশুদের জন্য রয়েছে জুনিয়র জোন। যেখানে মূলত শিশুরা তাদের আগ্রহ এবং ইচ্ছা অনুযায়ী আঁকতে পারবে ছবি। যেকোনও ক্র্যাফটও বানাতে পারবে তারা। ৭ থেকে ১০+ বছরের শিশুদের জন্য থাকছে সিনিয়র জোন। এই জোনের শিশুরা নিজেদের খুশিমতো বাছাই করে নিতে পারবে তাদের ক্র্যাফটের ম্যাটেরিয়াল, করতে পারবে ড্রইং এবং ইচ্ছেমতো ডিজাইন। শিশুদের কাজ করার জন্য উল, ফোম পেপার, ফোম বল, পপ স্টিক ইত্যাদিসহ থাকছে আরও নানান ম্যাটেরিয়ালের সমাহার। 

এছাড়াও মেলায় থাকবে অসংখ্য গল্পের বই। গল্পপ্রেমী শিশুরা স্পটে বসে পড়ে নিতে পাড়বে গল্পের বইগুলো। মেলায় থাকছে কুইজের ব্যবস্থা। যেখানে অংশগ্রহণ করে জিতে নেওয়া যাবে নানা রকম পুরস্কার। মেলায় অংশগ্রহণ করতে চাইলে আগে থেকে করতে হবে রেজিস্ট্রেশন। এছাড়াও মেলা প্রাঙ্গণে থাকবে স্পট রেজিস্ট্রেশনের ব্যবস্থা। বিভিন্ন স্কুল, শিক্ষা প্রতিষ্ঠান এবং অন্যান্য প্রতিষ্ঠানও তাদের শিক্ষার্থীদের বা শিশুদের নিয়ে সরাসরি মেলায় অংশ নিতে পারবে।

মেলার রেজিস্ট্রেশন লিঙ্ক-

mela.kidstimebd.com/

/এনএ/

লাইভ

টপ