behind the news
Rehab ad on bangla tribune
Vision Refrigerator ad on bangla Tribune

নতুন বউয়ের করতে মানা!

লাইফস্টাইল ডেস্ক১৬:১০, জানুয়ারি ২৬, ২০১৬

সুমাইয়া শিমুর বিয়ের ছবি তুলেছেন সাজ্জাদ হোসেন

 

আজ বাদে কাল আপনার বিয়ে? পুরো বাড়িতে সাজসাজ রব। আপনার মনের কনে ঘর ছাড়ার মেঘ উঁকি দিচ্ছে আবার নতুন সংসারের লাল-নীল স্বপ্ন ভেসে বেড়াচ্ছে। ভীষণ অন্যরকম একটি পরিবেশ। মানসিক, শারীরিক সবকিছুতেই একটু অস্থিরতা কাজ করছে। এইসময় আবার অনেক কিছু করতে মানা। কী কী করতে পারবেন না সেটির একটি ছোট্ট তালিকা দিচ্ছে বাংলা ট্রিবিউন…

১। বিয়ে মানেই সাজ-সজ্জা, লাইটিং, ভিডিও, বন্ধুদের দুষ্টুমি, হইচই। সুতরাং প্রচুর এনার্জির দরকার। একদম না খেয়ে থাকবেন না। যখনই সুযোগ পান কিছু খেয়ে নিন। বিশেষ করে পানীয় জাতীয় খাবার একঘণ্টা পরপর খান।

২। অধিকাংশ বিয়েতে কনেরা বাথরুমে না যেয়ে বসে থাকেন। পরবর্তীকালে এটি ভীষণ পীড়া দেয়। বাথরুমে যাওয়া নিয়ে কোনও টেনশন করা চলবে না। ৭/৮ ঘণ্টার অনুষ্ঠানে যখনই দরকার তখনই বাথরুমে যেতে হবে আপনাকে।

৩। মেকআপ করার আগে নিশ্চিত হয়ে নিন, ওয়াটারপ্রুপ মেকআপ দিচ্ছে কিনা। বিয়ের দিন বা গায়ে হলুদের দিন যেন গরমে, কান্নাকাটিতে আপনার মেকআপ গলে না পড়ে।

৪। গায়ে হলুদের মেকাপ তোলার পর সাবান বা ফেসওয়াশ দিয়ে মুখ পরিস্কার করবেন না। ময়দা বা বেসন ব্যবহার করুন। নতুবা বিপদে পড়বেন।

৫। জুতার ক্ষেত্রে হাইহিল একদম নয়। দীর্ঘসময় আপনাকে জুতো পরে থাকতে হবে তাই সবচেয়ে আরামদায়ক জুতা বেছে নিন। এটিতে আপনি আরামে থাকবেন।

৬। সব ধরনের ফেসিয়াল, ওয়াক্সিং ম্যানিকিওর, পেডিকিওর প্রায় ১৫দিন আগে সেরে ফেলুন। এতে কোনও  রিঅ্যাকশন হলে ঠিক করে ফেলার টাইম পাবেন। বিয়ের একদিন আগে সুন্দরী হতে গিয়ে র‍্যাশ ভরা হাত, পা মুখ নিয়ে বিয়ের পিঁড়িতে বসতে চান না নিশ্চয়।!

৭। বিয়ের কয়েকদিন ঘুম নিয়ে কোনও হেলাফেলা করা যাবে না। যখন যেখানে সুযোগ পাবেন ঘুমিয়ে নিন। কারণ নতুন পরিবেশে গিয়ে এমনিতেও আপনার ঘুমের ব্যাঘাত ঘটবে। বাবার বাড়ির ছাড়ার আগে, মায়ের কাছে বা বোনের সঙ্গে আরামের ঘুম ঘুমিয়ে নিতে হবে নিজের স্বার্থেই।

বিয়েটা আপনার জন্যই হোক আনন্দদায়ক ও আরামদায়ক খেয়ালটি আপনিই রাখুন…।

 

/এফএএন/এনএ/ 

Ifad ad on bangla tribune

লাইভ

Nitol ad on bangla Tribune
টপ