ঝটপট তার্কিশ কাবাব

Send
ফাতেমা আবেদীন
প্রকাশিত : ২০:০৪, ফেব্রুয়ারি ১৫, ২০১৬ | সর্বশেষ আপডেট : ২০:১০, ফেব্রুয়ারি ১৫, ২০১৬

তার্কিশ কাবাব

আজকের খাবারের মেনুতে পোলাউ, ভাত রুটি যাই থাকুক না কেন, আস্তে করে ঢুকিয়ে দিন তার্কিশ কাবাব। ২০ মিনিটে তৈরি করা যায় এই কাবাব স্বাদের কারণেই আপনার নিত্যদিনের মেনুতে ঢুকে পড়বে নিশ্চিত।

কাবাব বানাতে আপনার লাগবে রসুন, পুদিনা, গোল মরিচের গুড়া, আদা ও গরুর মাংসের কিমা ও একটু কর্নফ্লাউয়ার। ভাজতে লাগবে ২ চা চামচ অলিভ ওয়েল ও ৮-১০ মিনিট সময়। সুতরাং দেরি না করে ঝাঁপিয়ে পড়ুন…

উপকরণ:

গরুর মাংসের কিমা- আধ কেজি

পুদিনা পাতা- আধ কাপ

রসুন কুচি- ১ টেবিল চামচ

আদা কুচি- ১ চা চামচ

লবণ- স্বাদ মতো

গোল মরিচের গুড়া- স্বাদ মতো

কর্নফ্লাওয়ার – আধ টেবল চামচ

লেবুর খোসা- আধ চা চামচ

তার্কিশ কাবাব-১

প্রণালী: পুদিনা পাতা, রসুন, আদা কুচি একসঙ্গে থেতো করে নিন। এমনভাবে থেতো করেন যাতে পানি ছেড়ে না দেয়। এবার পুদিনার এই মিকচার, লবণ, গ্রেট করা লেবুর খোসা, গোল মরিচের গুড়া ও কর্নফ্লাওয়ার ভালো মতো মাংসের কিমার সঙ্গে মেশান। ১০ মিনিট রেখে দিন। এর মধ্যে তাওয়া বা ফ্রাই প্যান গরম করুন। গ্রিল প্যান হলে খুব ভালো হয়। তাওয়া গরম হয়ে ধোঁয়া উঠতে থাকলে তাতে অলিভ তেল দিন। একদম অল্প তেল দেওয়ার প্রধান কারণ হচ্ছে এই কাবাব সেঁকা তেলে ভাজতে হবে। তেল থেকে ধোঁয়া উঠলে ইচ্ছামতো আকৃতি দিয়ে কাবাব ছেড়ে দিন। কাবাব উচ্চ তাপমাত্রায় ভাজতে হবে। প্রতিটি পিঠ আড়াই মিনিট করে চারবার উলটে দিতে হবে। পোড়া পোড়া ঘ্রাণ বের হলে কাবাব নামিয়ে সালাদ, রুটি, ভাত পোলাউ যেকোনও কিছু দিয়ে পরিবেশন করুন।

এই কাবাবের সঙ্গে ফ্রেশ গ্রিন সালাদটাই বেশি যায়।

/এফএএন/    

লাইভ

টপ