behind the news
Rehab ad on bangla tribune
Vision Refrigerator ad on bangla Tribune

প্রেমে প্রতারিত হয়েছেন?

লাইফস্টাইল ডেস্ক১৩:৫৭, এপ্রিল ০৪, ২০১৬

প্রেমে প্রতারিত হয়েছেন?

যাকে ভালোবেসেছেন মন থেকে তার কাছেই যদি প্রতারিত হন, তবে প্রচণ্ড হতাশা গ্রাস করাটাই স্বাভাবিক। তবে ভুলে গেলে চলবে না যে অনাকাঙ্ক্ষিত ঘটনার আনাগোনা জীবনের সর্বত্রই। এসব ঘটনা থেকে শিক্ষা নিয়ে সামনে এগিয়ে যাওয়ার নামই জীবন। সবচেয়ে খারাপ অভিজ্ঞতাটিই হয়তো বদলে দেবে আপনাকে, ভাবতে সাহায্য করবে নতুন করে। তাই সম্পর্কে প্রতারিত হলে ভেঙে পড়বেন না। নিজেকে সামলে নিন দ্রুত। এ সময় মনে রাখা চাই কিছু জরুরি বিষয়। সেগুলো হলো-

ভুল আপনার ছিল না
চমৎকার একটি সম্পর্ক হয়তো খুব বাজে ভাবে শেষ হয়েছে, কিন্তু মনে রাখবেন যে এখানে আপনার কোনও দোষ ছিল না। আপনি আপনার জায়গায় পুরোপুরি সৎ ছিলেন এবং সর্বোচ্চটুকু আপনি দিয়েছেন। বরং একজন প্রতারকের সঙ্গে সম্পর্ক শেষ করে ফেলাই বুদ্ধিমানের কাজ। কারণ একজন প্রতারক সবসময়ই প্রতারক!  

তুলনা করবেন না
কখনও একজন মানুষের সঙ্গে আরেকজনের তুলনা করবেন না। হয়তো কেউ আপনার সঙ্গে প্রতারণা করেছে। কিন্তু তার মানে এই নয় যে সবাই প্রতারক। আপনাকে শ্রদ্ধা ও ভালোবাসা দিতে পারে এমন অনেকেই আছে, প্রয়োজন শুধু বিশ্বাস ধরে রাখা।

আপনার তাকে প্রয়োজন নেই!
একবার চিন্তা করুন, সে কীভাবে আপনাকে ও আপনার অনুভূতিকে অপমান করেছে! এমন প্রতারক কাউকে কী আপনার জীবনে প্রয়োজন আছে? নিজেকে প্রশ্ন করে দেখুন। আপনার জন্য সরে যাওয়া সহজ হবে। মনে রাখবেন, আপনার জীবনের প্রতিটি মুহূর্তই মূল্যবান।

ক্ষতি আপনার নয়, তার!
আপনি তাকে ভালোবেসেছিলেন সর্বোচ্চটুকু দিয়েই। কিন্তু সে সেটার মর্যাদা দিতে ব্যর্থ হয়েছে। তাই এখানে দোষ বা ক্ষতি কোনটাই আপনার নয়, বরং তারই!

যার জন্য সে প্রতারণা করেছে, তাকে দোষ দেবেন না
অন্য কারোর জন্য আপনার ভালোবাসার মানুষটি আপনার সঙ্গে প্রতারণা করলে তাকে দোষ দেবেন না। এটি আপনাকে আরও অস্থির করে তুলবে। ভেবে দেখুন, সেই মানুষটির সঙ্গেও হয়তো প্রতারণাই হচ্ছে!

এখনও খুব বেশি দেরি হয়নি!
জীবনের ভুলগুলো শুধরে নেওয়ার জন্য নির্দিষ্ট কোনও সময় নেই। বরং আপনি তাড়াতাড়িই সরে আসতে পেরেছেন একটি ভুল সম্পর্ক থেকে। যত সময় পার হবে, আপনার কষ্টের পরিমাণ ততই বাড়বে। তাই মানসিকভাবে শক্তি অর্জন করুন। ভুল সম্পর্ককে বিদায় জানান আজই!

মানুষ মাত্রই ভুল!
কেন আপনার সঙ্গে এমন হলো, কেন এতো বড় ভুল করলেন- এগুলো ভেবে কষ্ট পাবেন না। মনে রাখবেন, মানুষ মাত্রই ভুল করে। তবে এজন্য জীবন থেমে যায় না। ভুল থেকে শিক্ষা নিয়ে সামনে এগিয়ে যান। আপনার জন্য অপেক্ষা করছে চমৎকার একটি ভবিষ্যৎ!



তথ্য: বোল্ডস্কাই
/এনএ/

Ifad ad on bangla tribune

লাইভ

Nitol ad on bangla Tribune
টপ