জঙ্গিবাদের বিরুদ্ধে রুখে দাঁড়ানোর শপথ ইউল্যাব শিক্ষার্থীদের

Send
সাদ্দিফ অভি, ইউল্যাব প্রতিনিধি
প্রকাশিত : ১৪:০০, আগস্ট ০১, ২০১৬ | সর্বশেষ আপডেট : ১৪:৩২, আগস্ট ০১, ২০১৬

ইউল্যাবের মানববন্ধন

‘দৃঢ়তায় একতায় রুখবোই জঙ্গিবাদ’ এই লক্ষ্যে বেসরকারি বিশ্ববিদ্যালয় ইউনিভার্সিটি অফ লিবারেল আর্টস বাংলাদেশ(ইউল্যাব)এর ট্রাস্টি বোর্ডের সদস্য  শিক্ষক, শিক্ষার্থী, কর্মচারী, সকলেই এক কাতারে দাঁড়িয়ে জঙ্গিবাদের বিরুদ্ধে তাদের অবস্থান ব্যক্ত করলেন।

সোমবার সকাল ১১টায় বিভিন্ন স্লোগান সম্বলিত প্ল্যাকার্ড নিয়ে প্রখর রোদ উপেক্ষা করে স্বতঃস্ফূর্তভাবে সকলে অংশগ্রহণ করে এই মানববন্ধনে। ধানমণ্ডি ৪/এ প্রধান ক্যাম্পাস থেকে শুরু হওয়া এই মানববন্ধন ধানমন্ডি ৭/এ সড়ক ছাড়িয়ে যায়।মানববন্ধনে প্রায় আড়াই হাজার শিক্ষার্থী অংশ নেয়।

মানববন্ধন শেষে আলোচনা সভার আয়োজন করা হয়। সভায় ইউল্যাব ট্রাস্টি বোর্ডের ভাইস প্রেসিডেন্ট ড. কাজী আনিস আহমেদ, ট্রাস্টি বোর্ডের সদস্য কাজী নাবিল আহমেদ, এম পি , ট্রাস্টি বোর্ডের সদস্য প্রফেসর এমিরেটাস রফিকুল ইসলাম, উপাচার্য প্রফেসর ইমরান রহমান, উপ-উপাচার্য প্রফেসর জহিরুল হক, ড. সলিমুল্লাহ খান বক্তব্য রাখেন।  

ইউল্যাব মানববন্ধন

ইউল্যাব ট্রাস্টি বোর্ডের ভাইস প্রেসিডেন্ট ড.কাজী আনিস আহমেদ বলেন, ‘আমাদের সেনাবাহিনী আমাদের পুলিশ যেমন আমাদের শক্তি ঠিক তেমনি আমাদের যত পাবলিক ইউনিভার্সিটি প্রাইভেট ইউনিভার্সিটি রয়েছে এবং অন্যান্য স্কুল কলেজের যত শিক্ষার্থী রয়েছে তারাও আমাদের শক্তি। ভাষা আন্দোলন থেকে শুরু করে মুক্তিযুদ্ধসহ যত আন্দোলন হয়েছে সব আন্দোলনে অন্যতম শক্তি ছিল শিক্ষার্থী ও তরুণ সমাজ, আর তাদের নেতৃত্ব দিয়েছিলেন বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান’।

শিক্ষার্থীদের উদ্দ্যেশে তিনি আরও বলেন, সত্যটা কি জানার চেষ্টা করো ইতিহাস জানার চেষ্টা করো। অনলাইনে যা দেখবে তা সত্যি ধরে নেবে না।

উল্লেখ্য, গুলশানের হলি আর্টিজান বেকারিতে জঙ্গি হামলার এক মাস পূর্তিসহ দেশের সব কয়টি জঙ্গি হামলার প্রতিবাদ জানিয়ে শিক্ষা মন্ত্রণালয় এ মানববন্ধনের ডাক দেয়।

ইউল্যাব মানববন্ধন-২

ছবি:  সাদ্দিফ অভি। 

/এফএএন/   

লাইভ

টপ