নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ে এক্সেল সফটওয়্যার প্রতিযোগিতার প্রথম পর্ব সম্পন্ন

Send
বাংলা ট্রিবিউন ডেস্ক
প্রকাশিত : ২২:৩১, এপ্রিল ১৭, ২০১৯ | সর্বশেষ আপডেট : ২২:৪২, এপ্রিল ১৭, ২০১৯

নর্থ সাউথ বিশ্ববিদ্যালয় (এনএসইউ) ফাইন্যান্স ক্লাবের আয়োজনে মাইক্রোসফট এক্সেল সফটওয়্যার কেন্দ্রিক প্রতিযোগিতা ‘ইএসএল প্রেজেন্টস এক্সেলসিয়র ২০১৯’-এর প্রথম পর্ব শেষে চূড়ান্ত পর্বের জন্য নির্বাচিত হলো ৪৫ জন। প্রথম পর্বের উত্তীর্ণরা পাবে দ্বিতীয় কর্মশালায় অংশগ্রহণের সুযোগ। চূড়ান্ত পর্ব অনুষ্ঠিত হবে ১৮ই এপ্রিল এবং সমাপনী অনুষ্ঠান হবে ২০ এপ্রিল।

প্রথম পর্বে প্রশিক্ষকদের মধ্যে উপস্থিত ছিলেন ক্রেডিট রেটিং এজেন্সি অব বাংলাদেশ লিমিটেড-এর প্রজেক্ট অ্যান্ড ইনফ্রাস্ট্রাকচার রেটিংসের ইউনিট হেড মোহাম্মদ নজরুল ইসলাম ভূঁইয়া, ডব্লিওএএসও ক্রেডিট রেটিং কোম্পানি লিমিটেডের চিফ অপারেটিং অফিসার নাফিজ ইফতেখার, আইডিএলসি ফাইন্যান্স লিমিটেডের ক্রেডিট রিস্ক ম্যানেজমেন্টের সিনিয়র এক্সিকিউটিভ অফিসার কৌশিক মোহাম্মদ এবং গ্রামীণফোনের মার্কেটিং ইন্টার্ন ও এক্সেলসিওর ২০১৮-এর চ্যাম্পিয়ন ফয়সাল মাহমুদ খান। এক্সেলের মৌলিক বিষয়গুলো নিয়ে ধারণা দেওয়ার সঙ্গে সঙ্গে তাদের ব্যবহারবিধি নিয়ে আলোচনা করাই ছিল এই কর্মশালার মুখ্য উদ্দেশ্য।

এই প্রতিযোগিতার বিজয়ী পাবে ২৫ হাজার টাকা, প্রথম রানারআপ এবং দ্বিতীয় রানারআপ পাবে যথাক্রমে ১৫ হাজার টাকা এবং ১০ হাজার টাকা। এছাড়া শীর্ষ দশ ফাইনালিস্টদের জন্য থাকছে নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের অ্যাকাউন্টিং অ্যান্ড ফাইন্যান্স ডিপার্টমেন্টের পক্ষ থেকে সার্টিফিকেট।
এই প্রতিযোগিতার মাধ্যমে একজন প্রতিযোগী মাইক্রোসফট এক্সেল সম্পর্কে দক্ষতা অর্জন করতে সক্ষম হবে। প্রতিযোগিতার প্রতিপাদ্য বিষয়গুলো হচ্ছে লার্ন, ইমপ্লিমেন্ট এবং এক্সেল।

এই আয়োজনে কো-স্পন্সর হিসেবে যুক্ত আছেন ডিবিএল সিরামিক। মিডিয়া পার্টনার হিসেবে রয়েছে বাংলা ট্রিবিউন।

/এফএএন/এমওএফ/

লাইভ

টপ