২৪ ঘণ্টার মধ্যে রিশার হত্যাকারীকে ধরতে উকিল নোটিশ

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ১৪:১৭, আগস্ট ২৯, ২০১৬ | সর্বশেষ আপডেট : ১৪:২২, আগস্ট ২৯, ২০১৬

সুরাইয়া আক্তার রিশা

রাজধানীর কাকরাইলে উইলস লিটল ফ্লাওয়ার স্কুলের অষ্টম শ্রেণির শিক্ষার্থী সুরাইয়া আক্তার রিশা হত্যা মামলার একমাত্র আসামি ওবায়দুল খানকে ২৪ ঘণ্টার মধ্যে গ্রেফতার করার ব্যাপারে আইনি নোটিশ পাঠিয়েছেন সুপ্রিম কোর্টের আইনজীবী অ্যাডভোকেট ইউনুছ আলী আকন্দ। নোটিশে স্বরাষ্ট্রসচিব, পুলিশের আইজিপি, ঢাকার পুলিশ কমিশনার ও রমনা থানার ওসিকে বিবাদী করা হয়েছে। সোমবার রেজিস্ট্রি ডাকযোগে নোটিশটি সংশ্লিষ্টদের কাছে পাঠানো হয়েছে।

নোটিশ প্রসঙ্গে আইনজীবী ইউনুছ আলী আকন্দ বলেন, ‘নির্ধারিত সময়ের মধ্যে নোটিশের জবাব না দিলে হাইকোর্টে রিট হবে।’

মামলার বিবরণে জানা যায়, প্রায় ৬ মাস আগে মায়ের সঙ্গে ইস্টার্ন মল্লিকা শপিং কমপ্লেক্সের বৈশাখী টেইলার্সে যায় রিশা। সেখানে একটি পোশাক সেলাই করতে দেয় সে। পরে দোকানের রশিদে বাসার ঠিকানা ও তার মায়ের মোবাইল নম্বর দেয়। রশিদে লেখা মোবাইল নম্বর নিয়ে টেইলার্সের কাটিং মাস্টার ওবায়দুল খান (২৯) রিশাকে ফোনে উত্ত্যক্ত করতো। পরে ফোন নম্বরটি বন্ধ করে দিলে ওবায়দুল স্কুলে যাওয়ার পথে রিশাকে উত্ত্যক্ত করতে থাকে। তার প্রেমের প্রস্তাবে সাড়া না দেওয়ায় রিশাকে ছুরিকাঘাত করা হয়।

প্রসঙ্গত, ২৪ আগস্ট দুপুর সাড়ে ১২টার দিকে কাকরাইলে স্কুলের সামনে ফুটওভার ব্রিজে রিশাকে ছুরিকাঘাত করে। স্কুলের শিক্ষার্থীরা তাকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যায়। ঘটনার পরদিন রিশার মা বাদী হয়ে ওবায়দুলকে একমাত্র আসামি করে রমনা থানায় মামলা দায়ের করেন।

আরও পড়ুন: শিক্ষামন্ত্রীকে ঘিরে ধরে রিশা হত্যার বিচার চাইলো শিক্ষার্থীরা

/ইউআই/এসটি/

লাইভ

টপ