বাংলাদেশ-ভারতের মধ্যে সামরিক সহযোগিতা বাড়াতে আলোচনা শুরু

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ১৯:০৬, নভেম্বর ৩০, ২০১৬ | সর্বশেষ আপডেট : ১৯:২৪, নভেম্বর ৩০, ২০১৬

 

 

RELEASE-01বাংলাদেশ ও ভারতের মধ্যে সামরিক সহযোগিতা বৃদ্ধির বিষয়ে আলোচনা করার জন্য দু’দিনের সফরে বাংলাদেশে এসে পৌঁছেছেন ভারতের প্রতিরক্ষামন্ত্রী মনোহর গোপালকৃষ্ণ প্রভু পারিকারের নেতৃত্বে ১১ সদস্যের একটি প্রতিনিধি দল। বুধবার দুপুরে ভারতীয় বিশেষ বিমানে ঢাকায় এসে পৌঁছান তারা। সশস্ত্র বাহিনী বিভাগের প্রিন্সিপ্যাল স্টাফ অফিসার লেফটেন্যান্ট জেনারেল মো. মাহফুজুর রহমান তাদের অভ্যর্থনা জানান। এ সময় ঢাকাস্থ ভারতীয় হাই কমিশনার হর্ষবর্ধন শ্রিংলা উপস্থিত ছিলেন।

আইএসপিআর জানায়, মনোহর পারিকারের নেতৃত্বে আসা প্রতিনিধি দলের সদস্য ভারতীয় সেনা, নৌ ও বিমান বাহিনীর উপ-প্রধানরা বাংলাদেশের সেনা, নৌ ও বিমান বাহিনীর প্রধানদের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন। এ সময় তারা পারস্পরিক কুশল বিনিময় ছাড়াও দু’দেশের বাহিনীগুলোর মধ্যে বিদ্যমান সুসম্পর্ক ও সহযোগিতা সংক্রান্ত বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করেন ।

ভারতীয় প্রতিরক্ষামন্ত্রী তার বিশেষ প্রতিনিধিদলসহ বঙ্গভবনে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের সঙ্গে সৌজন্য সাক্ষাতের কথা রয়েছে। এর আগে সফরসঙ্গীদের নিয়ে প্রধানমন্ত্রীর কার্যালয়ে প্রধানমন্ত্রীর নিরাপত্তা বিষয়ক উপদেষ্টা মেজর জেনারেল তারিক আহমেদ সিদ্দিকের (অব.) সঙ্গেও সৌজন্য সাক্ষাৎ করবেন। সফররত ভারতীয় প্রতিনিধি দলের সম্মানে ঢাকা সেনানিবাসের সেনাবাহিনী মাল্টিপারপাস কমপ্লেক্সে নৈশভোজ ও সাংস্কৃতিক সন্ধ্যার অয়োজন করা হয়েছে। উচ্চ পর্যায়ের ভারতীয় এই প্রতিনিধিদলটি দু’দিনের রাষ্ট্রীয় সফর শেষে বৃহস্পতিবার দেশে ফিরে যাবেন বলে আশা করা যাচ্ছে।

জেইউ/এমএনএইচ/

লাইভ

টপ