X
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪
১৩ বৈশাখ ১৪৩১

সাদ বিরোধীদের ইজতেমার আখেরি মোনাজাত আজ

বাংলা ট্রিবিউন রিপোর্ট
১৬ ফেব্রুয়ারি ২০১৯, ০০:৩৭আপডেট : ১৬ ফেব্রুয়ারি ২০১৯, ০০:৩৭

 

ফাইল ফটো শনিবার (১৬ ফেব্রুয়ারি) সকাল ১০টা আখেরি মোনাজাতের মধ্য দিয়ে শেষ হচ্ছে তাবলিগ জামাতের সাদ বিরোধী অংশের ইজতেমা। আখেরি মোনাজাত পরিচালনা করবেন বাংলাদেশের তাবলিগ জামাতের শুরা সদস্য মাওলানা জুবায়ের আহমেদ। অন্যদিকে মাওলানা সাদ অনুসারীদের ইজতেমা শুরু হবে ১৭ ফেব্রুয়ারি।

সাদ বিরোধী অংশের তাবলিগের দায়িত্বশীল সাথী জহির ইবনে মুসলিম বাংলা ট্রিবিউনকে বলেন, ‘রাত সাড়ে ১০টার পর মুরব্বিরা বৈঠকে বসেন। এরপর সিদ্ধান্ত হয় শনিবার সকাল ১০টা আখেরি মোনাজাত অনুষ্ঠিত হবে। সবার সিদ্ধান্ত অনুসারে মোনাজাত পরিালনা করবেন মাওলানা জুবায়ের আহমেদ।’

এর আগে, বৃহস্পতিবার (১৪ ফেব্রুয়ারি) থেকে শুরু হয় তাবলিগ জামাতের মাওলানা সাদ বিরোধী অংশের ইজতেমা। শনিবার সকাল ১০টা আখেরি মোনাজাতের মধ্য দিয়ে শেষ হচ্ছে তাবলিগ জামাতের সাদ বিরোধী অংশের ইজতেমা। এরপর এ অংশের তাবলিগ কর্মী টঙ্গী ইজতেমা মাঠ ছেড়ে দেবেন। আগের সিদ্ধান্ত অনুযায়ী তারা স্থানীয় প্রশাসনের কাছে মাঠ হস্তান্তর করবেন। একই সঙ্গে সাদ বিরোধী অংশে আগত বিদেশি মেহমানরা ইজতেমা শেষে উত্তরা হাজী ক্যাম্পে অবস্থান করতে পারবেন।

অন্যদিকে মাওলানা সাদ অনুসারীরা ১৭ ফেব্রুয়ারি ফজরের নামাজের পর ইজতেমা মাঠে প্রবেশ করবেন। ইজতেমায় মুসল্লিদের ব্যক্তিগত মালামাল ছাড়া অন্য সব মালামাল স্থানীয় প্রশাসনের দায়িত্বে থাকবে।

এদিকে শুক্রবার জুমার নামাজে অংশ নেন সারাদেশ থেকে আগত মুসল্লিরা। মাগরিবের নামাজের পর বয়ান করেন ভারতের তাবলিগের মুরব্বি মাওলানা ইবরাহীম দেওলা। তার বয়ানের অনুবাদ করেছেন বাংলাদেশে দাওয়াতে তাবলিগের শুরা সদস্য মাওলানা জোবায়ের।

মাওলানা সাদ বিরোধী অংশের ইজতেমায় অংশ নিয়েছেন হেফাজতে ইসলামের আমির শাহ আহমদ শফী। শুক্রবার দুপুরে হেলিকপ্টারে চড়ে চট্টগ্রাম থেকে টঙ্গীতে আসেন তিনি। আহমদ শফী আখেরি মোনাজাত পর্যন্ত ইজতেমায় অবস্থান করবেন। সাদ বিরোধী অংশকে শুরু থেকেই সমর্থন দিয়ে আসছে হেফাজত।

সরকারের পক্ষ থেকে দুদিন করে ইজতেমার অনুমতি দিলেও দুপক্ষই সেটি মানেনি। পৃথকভাবে দুপক্ষের ইজতেমা চার দিন হওযার কথা ছিল। সাদ বিরোধী অংশের জন্য ১৫ ও ১৬ ফেব্রুয়ারি এবং সাদ অনুসারী অংশের জন্য ১৭ ও ১৮ ফেব্রুয়ারি ইজতেমা তারিখ নির্ধারণ করে দেয় সরকার। তবে সাদ বিরোধীরা নির্ধারিত সময় থেকে একদিন আগে ১৪ ফেব্রয়ারি ইজতেমা শুরু করে। এদিকে সাদ বিরোধীদের মতো সাদ অনুসারীরাও বাড়তি একদিন ইজতেমা পরিচালনা করবে। তাদের ইজতেমা ১৭ ও ১৮ ফেব্রুয়ারি অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও তা চলবে ১৯ ফেব্রুয়ারি পর্যন্ত।

/সিএ/এআর/
সম্পর্কিত
সর্বশেষ খবর
২৫ দিনেও গ্রেফতার হয়নি কেউ, পুলিশ বলছে সিসিটিভির ফুটেজ পায়নি
কুমিল্লা শিক্ষা প্রকৌশল কার্যালয়ে ঠিকাদারকে মারধর২৫ দিনেও গ্রেফতার হয়নি কেউ, পুলিশ বলছে সিসিটিভির ফুটেজ পায়নি
উপজেলা নির্বাচন: অংশ নিতে পারবেন না পৌর এলাকার ভোটার এবং প্রার্থীরা
উপজেলা নির্বাচন: অংশ নিতে পারবেন না পৌর এলাকার ভোটার এবং প্রার্থীরা
ভারতে লোকসভা নির্বাচনের দ্বিতীয় ধাপের ভোট শুরু
ভারতে লোকসভা নির্বাচনের দ্বিতীয় ধাপের ভোট শুরু
এগিয়েছে ‘ওমর’, চমকে দিলো ‘লিপস্টিক’!
ঈদের ছবিএগিয়েছে ‘ওমর’, চমকে দিলো ‘লিপস্টিক’!
সর্বাধিক পঠিত
দুদকের চাকরি ছাড়লেন ১৫ কর্মকর্তা
দুদকের চাকরি ছাড়লেন ১৫ কর্মকর্তা
স্কুল-কলেজে ছুটি ‘বাড়ছে না’, ক্লাস শুরুর প্রস্তুতি
স্কুল-কলেজে ছুটি ‘বাড়ছে না’, ক্লাস শুরুর প্রস্তুতি
ধানের উৎপাদন বাড়াতে ‘কৃত্রিম বৃষ্টির’ পরিকল্পনা
ধানের উৎপাদন বাড়াতে ‘কৃত্রিম বৃষ্টির’ পরিকল্পনা
খুলনায় এযাবৎকালের সর্বোচ্চ তাপমাত্রা
খুলনায় এযাবৎকালের সর্বোচ্চ তাপমাত্রা
চুক্তিতে মাউশির ডিজি হলেন নেহাল আহমেদ
চুক্তিতে মাউশির ডিজি হলেন নেহাল আহমেদ