১৮ মার্চ বাংলাদেশ ইয়ুথ ট্যুরিজম ফেস্ট

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ১০:০৭, মার্চ ১৭, ২০১৬ | সর্বশেষ আপডেট : ১০:০৭, মার্চ ১৭, ২০১৬

festভিজিট বাংলাদেশ ইয়ার উপলক্ষ্যে প্রথমবারের মত আগামী ১৮ ও ১৯ মার্চ অনুষ্ঠিত হতে যাচ্ছে বাংলাদেশ ইয়ুথ ট্যুরিজম ফেস্ট ২০১৬। দুই দিনব্যাপী সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত উৎসব চলবে রাজধানীর ধানমণ্ডি রবীন্দ্র সরোবরে। এই উৎসব সকলের জন্য উন্মুক্ত।
যুব সমাজকে পর্যটন শিল্পের সঙ্গে আরও নিবিড়ভাবে সম্পৃক্ত করার লক্ষ্যেই আয়োজন করা হচ্ছে বাংলাদেশ ইয়ুথ ট্যুরিজম ফেস্ট।
আয়োজকরা জানিয়েছেন, দুই দিনব্যাপী এই উৎসবে থাকবে- ক্যাম্পিং, হাইকিং, ট্রাকিং, ক্লাইম্বিং, প্যারসেইলিং, সাফিং, স্নোরকলিং, স্কুবা ডাইভিং, সাইক্লিংসহ বিভিন্ন অ্যাডভেঞ্চার গিয়ার প্রদর্শনি। থাকছে ভ্রমণ আড্ডা, ভ্রমণ গল্প বলা, অ্যাডভেঞ্চার ডেমুনেস্ট্রেশন ও ট্রেনিং। এছাড়া যুব পর্যটনকে উৎসাহিত করার লক্ষ্যে দেশের বিভিন্ন অ্যাডভেঞ্চার ট্যুরের রেজিস্ট্রেশন চলবে এই উৎসবে। সন্ধ্যার আয়োজন অ্যাডভেঞ্চার ডকুমেন্টারি ও সাংস্কৃতিক অনুষ্ঠান। বাংলাদেশ স্কাউটস এর সহযোগিতায় এই উৎসবে থাকবে ক্যাম্পিং বিষয়ে বিভিন্ন আয়োজন।
উৎসবের ২য় পর্বে- অ্যাডভেঞ্চার ট্যুর ও ট্রাকিং রুট উন্নয়নের লক্ষ্যে চলবে অ্যাডভেঞ্চার ট্যুর, ট্রেনিং ও যুব পর্যটনে উৎসাহিত করতে নানা আয়োজন। উৎসবের ৩য় ও সমাপনী পর্বে থাকবে অ্যাডভেঞ্চার ফটো এক্সিভিশন, ট্রাকিং ডুকমেন্ট্রি, অ্যাডভেঞ্চার গ্রুপ প্রেজেন্টেশন ও ইনসপারেশন অ্যাওয়ার্ড প্রদান।

আয়োজন প্রসঙ্গে বাংলাদেশ ইয়ুথ ট্যুরিজম ফেস্ট এর সমন্নয়ক মহিউদ্দিন হেলাল বলেন, আমরা আশা করি “বাংলাদেশ ইয়ুথ ট্যুরিজম ফেস্ট” আয়োজনের মধ্য দিয়ে যুব সমাজ ও পর্যটন  শিল্পের সঙ্গে এক সেতু বন্ধন ঘটবে। একই সঙ্গে উন্নয়নে যুব সমাজের সম্পৃক্ততা দৃঢ় হবে। সফলভাবে ভিজিট বাংলাদেশ ইয়ার ২০১৬ উদযাপন ও সমৃদ্ধ হবে বাংলাদেশর পর্যটন শিল্পের।

/সিএ/এআর/

লাইভ

টপ