শাহজালাল থেকে প্রতারক গ্রেফতার

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ০০:০২, জুলাই ১৮, ২০১৭ | সর্বশেষ আপডেট : ০০:০২, জুলাই ১৮, ২০১৭

প্রতারক মফিজ

রাজধানীর হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে মফিজ নামে এক প্রতারককে গ্রেফতার করেছে এয়ারপোর্ট আমর্ড পুলিশ (এএপি)। সোমবার (১৭ জুলাই) সকালে বিমানবন্দরের  গোলচত্বর থেকে তাকে গ্রেফতার করা হয়। মফিজের বাড়ি চাঁদপুরের হাইমচরে। তার বিরুদ্ধে বিমানবন্দর থানায় মামলা করা হয়েছে।

এএপি’র এএসপি (মিডিয়া) তারিক আহমেদ উস সাদিক বলেন, ‘মফিজ বিভিন্ন সময় বিদেশ থেকে আসা যাত্রীদের সঙ্গে প্রতারণা করে মোটা অংকের টাকা হাতিয়ে নিয়েছে। ২৮ জুন দাম্মাম থেকে আসা চম্পা আক্তার নামে এক যাত্রীর কাছ থেকে এক লাখ ২০ হাজার টাকা সে হাতিয়ে নেয়। ১৭ জুলাই মালয়েশিয়া থেকে আসা মোসলেম উদ্দিন নামে এক যাত্রীর কাছ থেকে এক হাজার ২৫০ মালয়েশিয়ান রিঙ্গিত হাতিয়ে নেয় সে। আজ সোমবার ওমান থেকে আসা তাহাজ্জুত মিয়া নামে এক যাত্রীর কাছ থেকে টাকা হাতিয়ে নেওয়ার সময় গ্রেফতার হয় প্রতারক মফিজ।

প্রতারণা ধরন প্রসঙ্গে তারিক আহমেদ উস সাদিক বলেন, ‘বিদেশ থেকে আসার অনেকের স্বজন বিমানবন্দরে আসেন না, তারা একা বাড়ি ফেরেন।  এ ধরনের যাত্রীদের টার্গেট করে প্রতারক মফিজ। সেও বিদেশ ফেরত যাত্রী পরিচয় দিয়ে এক সঙ্গে বাড়ি ফেরার কথা বলে যাত্রীদের কাছাকাছি আসার চেষ্টা করে। কথা বলতে বলতে সে বাড়ি যাওয়ার জন্য গাড়ি ঠিক করার নামে টাকা নেয়। কোনও যাত্রীর সঙ্গে বৈদেশিক মুদ্রা দেখতে পেলে সে তা নিরাপদে রাখার নাম করে আসল মুদ্রা সরিয়ে জাল মুদ্রা দিয়ে প্রতারণা করে।’

/সিএ/এএম

লাইভ

টপ