X
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪
১৩ বৈশাখ ১৪৩১

১৩ শিক্ষা প্রতিষ্ঠানের বিরুদ্ধে তদন্তের নির্দেশ

বাংলা ট্রিবিউন রিপোর্ট
২৫ অক্টোবর ২০১৮, ২২:২৪আপডেট : ২৫ অক্টোবর ২০১৮, ২২:২৮

১৩ শিক্ষা প্রতিষ্ঠানের বিরুদ্ধে তদন্তের নির্দেশ দেশের ১৩টি শিক্ষা প্রতিষ্ঠান প্রধানের বিরুদ্ধে ভর্তিবাণিজ্য, আর্থিক দুর্নীতি ও ম্যানেজিং কমিটি গঠনে অনিয়মসহ বিভিন্ন অভিযোগ তদন্তের নির্দেশ দিয়েছে শিক্ষা মন্ত্রণালয়। সোমবার (২২ অক্টোবর) মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগ থেকে উপসচিব আনোয়ারুল হক স্বাক্ষরিত আদেশে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতরের মহাপরিচালক ও শিক্ষা বোর্ডের চেয়ারম্যানকে এ নির্দেশ দেওয়া হয়।

আদেশে রাজধানীর রাজউক উত্তরা কলেজের বৃত্তি পাওয়া ছাত্র-ছাত্রীদের বিরুদ্ধে মাসিক বেতন আদায়ের অভিযোগে তদন্তের নির্দেশ দেওয়া হয়। তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে বলা হয়েছে ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যানকে।

নীলফামারী জেলার কিশোরগঞ্জ উপজেলার কিশোরগঞ্জ বহুমুখী উচ্চ বিদ্যালয়ে ভর্তিবাণিজ্যের অভিযোগ তদন্ত করে প্রধান শিক্ষকের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে অভিমতসহ প্রতিবেদন পাঠাতে দিনাজপুর শিক্ষা বোর্ডের চেয়ারম্যানকে নির্দেশ দেওয়া হয়।

ময়মনসিংহ জেলার গফরগাঁও উপজেলার ‘সতরবাড়ী বেগম রাবেয়া মেমোরিয়াল হাইস্কুল’এর  নাম বেআইনিভাবে পরিবর্তনের প্রস্তাবের বিষয়ে তদন্তের নির্দেশ দেওয়া হয় ময়মনসিংহ শিক্ষা বোর্ডের চেয়ারম্যানকে।

জামালপুর জেলার ইসলামপুর উপজেলার পোড়ারচর আব্দুস সাত্তার উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটি গঠন না করা ও আর্থিক অনিয়মের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার নির্দেশ দেওয়া হয় শিক্ষা বোর্ডের চেয়ারম্যানকে।

দিনাজপুর জেলার নবাবগঞ্জ উপজেলার ভাদুরিয়া স্কুল অ্যান্ড কলেজে বিধি ও পরিপত্র লঙ্ঘন করে কলেজ পরিদর্শকের মাধ্যমে অসম্পূর্ণ কমিটি গঠন করার অভিয়োগ তদন্তের নির্দেশ দেয় মন্ত্রণালয়। অধ্যক্ষের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে দিনাজপুর শিক্ষা বোর্ডের চেয়ারম্যানকে নির্দেশ দেওয়া হয়।

ফরিদপুর জেলার আলফাডাঙ্গা উপজেলার মালা শহীদ আসাদুজ্জামান উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক নিয়োগে দুর্নীতির অভিযোগ তদন্ত করে প্রতিবেদন পাঠানোর নির্দেশ দেওয়া হয় শিক্ষা বোর্ডের চেয়ারম্যানকে। 

এছাড়া, জামালপুর জেলার মেলান্দহ উপজেলার মাহমুদপুর গার্লস হাইস্কুলের প্রধান শিক্ষক, জেলার দেওয়ানগঞ্জ উপজেলার কাউনিয়ার চর এমএল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক, মানিকগঞ্জ জেলার সিঙ্গাইর উপজেলার বশিরউদ্দিন ফাউন্ডেশন হাইস্কুলের প্রধান শিক্ষক, কুড়িগ্রাম জেলার উলিপুর উপজেলার কাঁঠালবাড়ী দ্বিমুখী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক, টাঙ্গাইল জেলার ভুয়াপুর উপজেলার নিকরাইল বেগম মমতাজ বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক, কিশোরগঞ্জ জেলার হোসেনপুর উপজেলার হোসেনপুর পাইলট উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি ও প্রধান শিক্ষক এবং সিরাজগঞ্জ জেলার উল্লাপাড়া উপজেলার রাউতান নিম্ন মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির বিরুদ্ধে তদন্ত করে ব্যবস্থা নেওয়ার নির্দেশ দেয় মন্ত্রণালয়।

 

/এসএমএ/ এমএনএইচ/
সম্পর্কিত
সর্বশেষ খবর
২৫ দিনেও গ্রেফতার হয়নি কেউ, পুলিশ বলছে সিসিটিভির ফুটেজ পায়নি
কুমিল্লা শিক্ষা প্রকৌশল কার্যালয়ে ঠিকাদারকে মারধর২৫ দিনেও গ্রেফতার হয়নি কেউ, পুলিশ বলছে সিসিটিভির ফুটেজ পায়নি
উপজেলা নির্বাচন: অংশ নিতে পারবেন না পৌর এলাকার ভোটার এবং প্রার্থীরা
উপজেলা নির্বাচন: অংশ নিতে পারবেন না পৌর এলাকার ভোটার এবং প্রার্থীরা
ভারতে লোকসভা নির্বাচনের দ্বিতীয় ধাপের ভোট শুরু
ভারতে লোকসভা নির্বাচনের দ্বিতীয় ধাপের ভোট শুরু
এগিয়েছে ‘ওমর’, চমকে দিলো ‘লিপস্টিক’!
ঈদের ছবিএগিয়েছে ‘ওমর’, চমকে দিলো ‘লিপস্টিক’!
সর্বাধিক পঠিত
দুদকের চাকরি ছাড়লেন ১৫ কর্মকর্তা
দুদকের চাকরি ছাড়লেন ১৫ কর্মকর্তা
স্কুল-কলেজে ছুটি ‘বাড়ছে না’, ক্লাস শুরুর প্রস্তুতি
স্কুল-কলেজে ছুটি ‘বাড়ছে না’, ক্লাস শুরুর প্রস্তুতি
ধানের উৎপাদন বাড়াতে ‘কৃত্রিম বৃষ্টির’ পরিকল্পনা
ধানের উৎপাদন বাড়াতে ‘কৃত্রিম বৃষ্টির’ পরিকল্পনা
খুলনায় এযাবৎকালের সর্বোচ্চ তাপমাত্রা
খুলনায় এযাবৎকালের সর্বোচ্চ তাপমাত্রা
চুক্তিতে মাউশির ডিজি হলেন নেহাল আহমেদ
চুক্তিতে মাউশির ডিজি হলেন নেহাল আহমেদ