কিশোরকে হত্যার দায়ে দুই সহোদরের মৃত্যুদণ্ড

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ০১:১৭, এপ্রিল ১৬, ২০১৯ | সর্বশেষ আপডেট : ০১:১৮, এপ্রিল ১৬, ২০১৯

আদালত

রাজধানী খিলগাঁওয়ের গোরানে আহমেদ আলী নামে এক কিশোরকে হত্যার দায়ে দুই ব্যক্তির মৃত্যুদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। সোমবার (১৫ এপ্রিল) ঢাকার তৃতীয় অতিরিক্ত মহানগর দায়রা জজ মো. রবিউল আলম এ আদেশ দেন।

মৃত্যুদণ্ডপ্রাপ্ত দুই আসামি হলো মো. শাহাদাত হোসেন বাবু (৪২) এবং মো. সাজ্জাদ হোসেন পিপলু (৩৪)। তারা সম্পর্কে আপন ভাই।

মামলায় তিন জনের বিরুদ্ধে অভিযোগ  প্রমাণিত না হওয়ায় বিচারক তাদের বেকসুর খালাসের রায় দিয়েছেন। খালাসপ্রাপ্তরা হলেন, মো. গুলজার হোসেন, বাদল হোসেন ও মো. রমিজ উদ্দিন।

এদিকে, মামলার বিচার চলাকালীন সময় দুই আসামির মারা যাওয়ায় বিচারক তাদের মামলা থেকে অব্যাহতি দেন। তারা হলেন, মো. সায়েদ আলী ও মো. মিলন মিয়া।

মামলার অভিযোগ থেকে জানা গেছে, আসামিরা পূর্ব থেকেই কিশোর আহমেদ আলীর মা নার্গিস আক্তার ও তার পরিবারকে তাদের বাড়ি থেকে উচ্ছেদ করার চেষ্টা করত। এ নিয়ে দুপক্ষের মধ্যে মামলা- মোকাদ্দমা হয়। এরই জের ধরে ২০১১ সালের ১১ মে রাতে কিশোর আহমেদ আলী (১৫) ডিম কিনতে দোকানে যাওয়ার পথে তাকে অপহরণ করে একটি চায়ের দোকানের পেছনে গলা কেটে হত্যা করে। ওই ঘটনায় আহমেদ আলীর মা নার্গিস আক্তার বাদী হয়ে একটি হত্যা মামলা দায়ের করেন।

২০১২ সালের ১৭ এপ্রিল  মামলাটি তদন্তের পরে ডিবির ইন্সপেক্টর সাদিক মজিবুর রহমান আদালতে ৭ জনের বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করেন।

২০১৩ সালে ২ অক্টোবর আদালত আসামিদের বিরুদ্ধে অভিযোগ গঠন করেন। মামলার বিচারকালে আদালত  ১২ জন সাক্ষীর জবানবন্দি গ্রহণ করেন।

 

/টিএইচ/টিএন/

লাইভ

টপ