নিউট্রিশন অলিম্পিয়াড শুরু শনিবার

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ২২:৫৮, এপ্রিল ২৫, ২০১৯ | সর্বশেষ আপডেট : ২৩:০৬, এপ্রিল ২৫, ২০১৯

nutriজাতিসংঘ ঘোষিত হাঙ্গার বা ক্ষুধার অবসান চ্যালেঞ্জ মোকাবিলায় নেতৃত্ব দেওয়ার জন্য বাংলাদেশের তরুণ সমাজকে সম্পৃক্ত করার প্রচেষ্টার অংশ হিসেবে তৃতীয়বারের মতো নিউট্রিশন অলিম্পিয়াড ২০১৯ শুরু হতে যাচ্ছে। আগামী ২৭ এপ্রিল শনিবার রাজধানীর বঙ্গবন্ধু ইন্টারন্যাশনাল কনভেনশন সেন্টারে নিউট্রিশন অলিম্পিয়াড এর তৃতীয় আসর বসবে।

বৃহস্পতিবার (২৫ এপ্রিল) জাতীয় প্রেসক্লাবের তফাজ্জল হোসেন মানিক মিয়া হলে এই নিউট্রিশন অলিম্পিয়াড ২০১৯ আসরের ঘোষণা দেন বিআইআইডি ফাউন্ডেশনের চেয়ারম্যান মো.শহীদ উদ্দিন আকবর।

সংবাদ সম্মেলনে তিনি বলেন, ২০১৭ ও ১৮ সালের অলিম্পিয়াডের সাফল্যের ধারাবাহিকতায় অলিম্পিয়াড ২০১৯ এর প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। নিউট্রিশন অলিম্পিয়াড ২০১৯ এর সার্বিক উদ্দেশ্য হচ্ছে সকলের পুষ্টিমান উন্নয়নে এবং বিশেষত কিশোর-কিশোরী ও তরুণদের মধ্যে পুষ্টি সচেতনতা ও খাদ্য গ্রহণে সদভ্যাস অনুশীলনে উদ্ভাবনী উপায়গুলো সন্ধানে জাতীয় ও আঞ্চলিক পর্যায়ের তরুণদের নেটওয়ার্কগুলোকে উৎসাহ প্রদান করা।

শনিবার নিউট্রিশন অলিম্পিয়াড ২০১৯ উদ্বোধন করবেন কৃষিমন্ত্রী ড.মো.আব্দুর রাজ্জাক। এছাড়াও থাকবেন খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার, বাংলাদেশ এফএও’র প্রতিনিধি রবার্ট ডি-সিস্পসন ও ডেলিগেশন অব ইউরোপিয়ান ইউনিয়ন এর পক্ষ থেকে মেনফ্রেড ফার্নহলজ।

স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের সহযোগিতায় ইউনাইটেড স্টেটস এজেন্সি ফর ইন্টারন্যাশনাল ডেভেলপমেন্ট এবং ইউরোপীয় ইউনিয়নের আর্থিক সহায়তায় ও জাতিসংঘের খাদ্য ও কৃষি সংস্থা (এফএও)-র সহযোগিতায় নিউট্রিশন অলিম্পিয়াড ২০১৯ বাস্তবায়িত হতে যাচ্ছে।

সংবাদ সম্মেলনে মিটিং দ্য আন্ডার নিউট্রিশন চ্যালেঞ্জ কর্মসূচির টেকনিক্যাল অ্যাডভাইজার নাওকি মিনামিগুচি এবং খাদ্য মন্ত্রণালয়ের খাদ্য পরিকল্পনা ও পরিধারণ ইউনিটের মহা পরিচালক বদরুল আরেফিন প্রমুখ উপস্থিত ছিলেন।

 

 

/এইচএন/টিএন/

লাইভ

টপ