নিম্নমানের পণ্যের মামলায় প্রাণের সিইও ও সিটি’র এমডি’র জামিন

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ২০:৫৬, জুন ২৪, ২০১৯ | সর্বশেষ আপডেট : ২১:২৩, জুন ২৪, ২০১৯

প্রাণ গ্রুপের চেয়ারম্যান ও সিইও আহসান খান চৌধুরী এবং সিটি গ্রুপের চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক ফজলুর রহমান

নিম্নমানের পণ্য উৎপাদনের অভিযোগে দায়ের করা মামলায় প্রাণ গ্রুপের চেয়ারম্যান ও সিইও আহসান খান চৌধুরী ও সিটি গ্রুপের চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক ফজলুর রহমানের জামিন মঞ্জুর করেছেন আদালত। 

সোমবার (২৪ জুন) এ মামলায় উভয় আসামি আত্মসমর্পণ করে জামিনের আবেদন করলে ঢাকা সিটি করপোরেশনের স্পেশাল মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মেহেদী পাভেল সুইট শুনানি শেষে এ আদেশ দেন।

এর আগে গতকাল ২৩ জুন দুপুরে নিরাপদ খাদ্য অধিদফতরের দায়ের করা মামলায় তাদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন একই আদালত। 

এ প্রসঙ্গে মামলার বাদী ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের ফুড সেফটি অফিসার স্বাস্থ্য পরিদর্শক (এসআই) মো. কামরুল ইসলাম জানান, প্রাণ গ্রুপের চেয়ারম্যান আহসান খান চৌধুরীর শুনানিতে উপস্থিত থাকার কথা ছিল। কিন্তু তার আইনজীবীরা জানিয়েছেন তিনি অসুস্থতার কারণে আদালতে আসতে পারেননি। কিন্তু আদালত বিষয়টি আমলে নেননি। তিনি গ্রেফতারি পরোয়ানা জারি করেন। এ কারণে আজ তিনি আদালতে উপস্থিত হয়ে জামিনের আবেদন করেন। আজ তার জামিন মঞ্জুর করেছেন আদালত।

আদালত সূত্রে জানা গেছে, একইদিন নিরাপদ খাদ্য অধিদফতরের করা মামলায় সিটি গ্রুপের চেয়ারম্যান ও তীর সরিষার তেলের এমডি ফজলুর রহমানের বিরুদ্ধে জারি করা সমনের জবাব দাখিলের জন্য দিন ধার্য করা ছিল। তিনিও এদিন আদালতে আত্মসমর্পণ করে আদালতের কাছে জামিনের আবেদন করেন। আদালত তার বয়স বিবেচনা করে তার জামিন মঞ্জুর করেন।

এর আগে হাইকোর্ট থেকে ৫২টি নিম্নমানের পণ্যের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়ার নির্দেশ দেওয়া হয়। এ নির্দেশনা পাওয়ার পরও নিম্নমানের পণ্য বাজার থেকে অপসারণ না করায় গত ২২ মে প্রাণ ও সিটি গ্রুপের চেয়ারম্যানের বিরুদ্ধে মামলা দুটি দায়ের করা হয়।

গত ১৮ জুন আরও ২১টি মানহীন পণ্যের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। এসব পণ্যসহ মোট ৭৩টি পণ্যের বিরুদ্ধে দায়ের করা মামলার শুনানি কার্যক্রম আদালতে চলমান রয়েছে বলেও বাদী জানান।

 

 

/টিএইচ/টিএন/

লাইভ

টপ