পা হারানো রাসেলের ক্ষতিপূরণের টাকা কিস্তিতে পরিশোধের নির্দেশ

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ১৫:২১, জুন ২৫, ২০১৯ | সর্বশেষ আপডেট : ১৫:৫৩, জুন ২৫, ২০১৯


হাইকোর্টগ্রিনলাইন পরিবহনের বাসচাপায় পা হারানো প্রাইভেটকারচালক রাসেল সরকারকে ক্ষতিপূরণের অবশিষ্ট ৪৫ লাখ টাকা কিস্তিতে পরিশোধের নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। প্রতিমাসে তাকে ৫ লাখ টাকা করে দিতে বলা হয়েছে। এছাড়া প্রতিমাসের ৭ তারিখের মধ্যে কিস্তির টাকা পরিশোধ করে ১৫ তারিখ আদালতকে জানাতে এবং ১৬ তারিখ মামলার শুনানির জন্য নির্ধারণ রেখেছেন আদালত।

গ্রিনলাইনের ক্ষতিপূরণের টাকা কমানোর আবেদন নামঞ্জুর করে মঙ্গলবার (২৫ জুন) বিচারপতি এফআরএম নাজমুল আহাসান ও বিচারপতি কেএম কামরুল কাদেরের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এসব আদেশ দেন।

আদালতে গ্রিনলাইন পরিবহনের পক্ষে শুনানি করেন আইনজীবী ওজি উল্লাহ। রিটের পক্ষে শুনানিতে ছিলেন খন্দকার সামসুল হক রেজা। আর রাষ্ট্রপক্ষে শুনানি করেন ব্যারিস্টার আবদুল্লাহ আলম মাহমুদ বাশার।

১৫ মে গ্রিনলাইন পরিবহন কর্তৃপক্ষ ক্ষতিপূরণের ৫০ লাখ টাকার মধ্যে ৫ লাখ টাকা পরিশোধ করেছে বলে আদালতকে জানায়। এরপর আদালত অবশিষ্ট ৪৫ লাখ টাকা পরিশোধে পরিবহনটিকে একমাস সময় দেন। কিন্তু তারা টাকা পরিশোধ করেনি। এজন্য মঙ্গলবার (২৫ জুন) মামলাটি হাইকোর্টে ওঠে।
প্রসঙ্গত, ২০১৮ সালের ২৮ এপ্রিল মেয়র মোহাম্মদ হানিফ ফ্লাইওভারে কথা কাটাকাটির জেরে গ্রিন লাইন পরিবহনের বাসচালক ক্ষিপ্ত হয়ে রাসেলের ওপর দিয়েই বাস চালিয়ে দেয়। এতে ঘটনাস্থলেই রাসেলের শরীর থেকে বাম পা বিচ্ছিন্ন হয়ে যায়।

/বিআই/এসটি/এমএমজে/

লাইভ

টপ