রাজধানীসহ ছয় জায়গায় দুদকের অভিযান

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ১৯:৩৩, আগস্ট ২৫, ২০১৯ | সর্বশেষ আপডেট : ১৯:৩৫, আগস্ট ২৫, ২০১৯

রাজধানীর মোহাম্মদপুরে সরকারি খাল দখল করে বহুতল ভবন নির্মাণ ও আবাসন ব্যবসা পরিচালনার অভিযোগে অভিযান চালিয়েছে দুর্নীতি দমন কমিশনের (দুদক) এনফোর্সমেন্ট টিম। এছাড়া দেশের বিভিন্ন স্থানে আরও পাঁচটি অভিযান চালায় দুদক। দুদক অভিযোগ কেন্দ্রে (হটলাইন- ১০৬) অভিযোগ পেয়ে রবিবার (২৫ আগস্ট) এসব অভিযান পরিচালনা করে বলে জানিয়েছেন সংস্থাটির উপপরিচালক (জনসংযোগ) প্রণব কুমার ভট্টাচার্য।
দুদক জানায়, কাটাসুর খাল দখল করে বহুতল ভবন ও আবাসন ব্যবসা পরিচালনার অভিযোগে দুদক প্রধান কার্যালয়ের সহকারী পরিচালক নেয়ামুল আহসান গাজীর নেতৃত্বে একটি টিম মোহাম্মদপুরে অভিযান চালিয়ে কাটাসুর খালের নাজুক অবস্থা দেখতে পান। খালটি দেখভালের দায়িত্ব ওয়াসার। এ বিষয়ে ওয়াসা কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগের সিদ্ধান্ত নেয় দুদক।
এদিকে নোয়াখালীর সোনাইমুড়ি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে অভিযানের সময় একজন চিকিৎসকের প্রাইভেট প্র্যাকটিসের তথ্য পায় দুদক। ৩৩তম বিসিএস স্বাস্থ্য ক্যাডারের এ চিকিৎসক স্থানীয় রয়েল হসপিটাল ইউনিট-২ এ নিয়মিত রোগী দেখেন। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে অনিয়মিত যান। এ চিকিৎসকের বিরুদ্ধে প্রশাসনিক পদক্ষেপ নেওয়ার সুপারিশ করেছে দুদক টিম।
এছাড়া ঘুষের বিনিময়ে পাসপোর্ট দেওয়ার অভিযোগে দুদকের সমন্বিত জেলা কার্যালয়-২, সড়ক সংস্কার কাজে নিম্নমানের সামগ্রী ব্যবহারের অভিযোগে সমন্বিত জেলা কার্যালয় কুষ্টিয়া, গির্জা ও কবরস্থানের সম্পত্তি সাব-কবলা রেজিস্ট্রির মাধ্যমে আত্মসাতের অভিযোগে সমন্বিত জেলা কার্যালয় সিলেট এবং সরকারি মহিলা কলেজে নিয়মিত ক্লাস না করিয়ে কোচিং বাণিজ্যের অভিযোগে সমন্বিত জেলা কার্যালয়, হবিগঞ্জ পৃথক অভিযান চালায়।

 

/ডিএস/ওআর/

লাইভ

টপ