behind the news
Rehab ad on bangla tribune
Vision Refrigerator ad on bangla Tribune

অংক-ইংরেজির পাশাপাশি প্রোগ্রামিংও শিখতে হবে: পলক

ঢাবি প্রতিনিধি২২:৪৬, মার্চ ১১, ২০১৬

জুনাইদ আহমদ পলকডিজিটাল বাংলাদেশ গড়তে এখন থেকেই স্কুল পর্যায়ের শিক্ষার্থীদের বিজ্ঞান, অংক, ইংরেজির পাশাপাশি কম্পিউটার প্রোগ্রামিং এবং কোডিং শেখার আহ্বান জানিয়েছেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ক প্রতিমন্ত্রী জুনাইদ আহমদ পলক।
শুক্রবার সকালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসি মিলনায়তনে জাতীয় হাইস্কুল প্রোগ্রামিং প্রতিযোগিতা-২০১৬ আসরের ঢাকা মহানগর পর্বের উদ্বোধনকালে তিনি এ আহ্বান জানান।
এ সময় প্রতিমন্ত্রী বলেন, দেশের হাইস্কুল শিক্ষার্থীদের কম্পিউটার প্রোগ্রামিংয়ের প্রতি আগ্রহী ও দক্ষতা বাড়াতে সরকার দ্রুত দেশের সব শিক্ষা প্রতিষ্ঠানে পর্যায়ক্রমে মাল্টিমিডিয়া ক্লাসরুম এবং কম্পিউটার ল্যাব স্থাপন করার পরিকল্পনা করেছে।
উদ্বোধনী অনুষ্ঠানের পর বিশ্ববিদ্যালয় ইনস্টিটিউট অব ইনফরমেশন টেকনোলজিতে কুইজ ও প্রোগ্রামিং প্রতিযোগিতা শুরু হয়। প্রতিযোগিতায় মোট ১ হাজার ১শ’ জন অংশ নেন। পরে দুই ক্যাটাগরিতে ১শ’ জন এবং কুইজ প্রতিযোগিতায় তিন ক্যাটাগরিতে  ৪০ জনকে পুরস্কৃত করা হয়।
বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিকের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন- তথ্য ও যোগাযোগ প্রযুক্তি সচিব শ্যাম সুন্দর সিকদার, রবি আজিয়াটা লিমিটেডের চিফ কর্পোরেট অ্যান্ড পিপল অফিসার মতিউল ইসলাম নওশাদ, বাংলাদেশ ওপেন সোর্স নেটওয়ার্কের সাধারণ সম্পাদক মুনির হাসান প্রমুখ।
সারাদেশের ১৬টি অঞ্চলে আগামী ৩ এপ্রিল পর্যন্ত এই প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে।
/এসআর/এনএস/এসএনএইচ

Ifad ad on bangla tribune

লাইভ

Nitol ad on bangla Tribune
টপ