behind the news
Vision  ad on bangla Tribune

৬টি নতুন বিভাগ চালু করলো জাতীয় বিশ্ববিদ্যালয়

বাংলা ট্রিবিউন রিপোর্ট১১:৫৮, মার্চ ২৫, ২০১৬

জাতীয় বিশ্ববিদ্যালয়জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীন কলেজগুলোতে ছয়টি নতুন বিভাগ চালু করা হয়েছে। জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. হারুন-অর-রশিদের সভাপতিত্বে বৃহস্পতিবার সিনেট হলে একাডেমিক কাউন্সিলের এক সভায় বিভাগগুলো চালুর সিদ্ধান্ত নেওয়া হয়।

একাডেমিক কাউন্সিল কলেজ পর্যায়ে ট্যুরিজম অ্যান্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট, থিয়েটার অ্যান্ড মিডিয়া স্টাডিজ, মিউজিক, অ্যারোনটিক্যাল অ্যান্ড এভিয়েশন সায়েন্স এবং এভিয়েশন ম্যানেজমেন্ট এ পাঁচটি বিষয়ে অনার্স এবং থিয়েটার স্টাডিজে পোস্ট গ্রাজুয়েট ডিপ্লোমা চালু করা হয়েছে। এ সংক্রান্ত রেগুলেশনস ও সিলেবাসও অনুমোদন করা হয়।

কাউন্সিলে যোগদানকারী বিভিন্ন কলেজের অধ্যক্ষ নতুন ও যুগোপযোগী এসব বিষয় চালুর সিদ্ধান্তের জন্য বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষকে ধন্যবাদ জানান।

একাডেমিক কাউন্সিলের সভায় অটিস্টিক শিক্ষার্থীদের বিশেষ অবস্থা বিবেচনা করে তাদের জন্য পরীক্ষার নির্ধারিত সময়ের অতিরিক্ত আরও সময় বরাদ্দের সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

একাডেমিক কাউন্সিলের এ সভায় প্রফেসর মো. নোমান উর রশীদ, প্রফেসর মো. আবু বক্কর ছিদ্দিক, প্রফেসর মাহফুজা খানম, প্রফেসর ড. মশিউর রহমান, প্রফেসর ফজলুল হক, প্রফেসর মো. আবদুল মতিন, প্রফেসর স্বপন কুমার ঢালী, প্রফেসর খোন্দকার অলিউল ইসলাম, প্রফেসর ক্য থিং অং, প্রফেসর মোঃ আব্দুর রশীদ, প্রফেসর আবু হায়দার আহমেদ নাছের, প্রফেসর স.ম ইমানুল হাকিম, প্রফেসর জাফর আহমদ, প্রফেসর ড. আনোয়ার হোসেন, প্রফেসর ড. মোবাশ্বেরা খানম, ড. শামসুদ্দীন ইলিয়াস, ড. মোঃ নাসির উদ্দিন, পরীক্ষা নিয়ন্ত্রক জনাব বদরুজ্জামান ও রেজিস্ট্রার মোল্লা মাহফুজ আল-হোসেন উপস্থিত ছিলেন। সূত্র: বাসস।

/এফএস/ 

Global Brand  ad on Bangla Tribune

লাইভ

টপ