Vision  ad on bangla Tribune

ডয়চে ভেলের ‘দ্য ববস’ প্রতিযোগিতার ভোট শুরু

বাংলা ট্রিবিউন রিপোর্ট১৯:৫৫, এপ্রিল ০১, ২০১৬

ডয়চে ভেলের ‘দ্য বব্স – বেস্ট অফ অনলাইন অ্যাক্টিভিজম’ অ্যাওয়ার্ড প্রতিযোগিতার চূড়ান্ত ভোটাভুটি শুরু হয়েছে। এবার বিশ্বের ১৩টি ভাষার প্রতিযোগীদের সঙ্গে বাংলা ভাষারও চার প্রতিদ্বন্দ্বী রয়েছেন, যারা বাক স্বাধীনতা ও সমাজ উন্নয়নে উল্লেখযোগ্য অবদান রাখছেন।‘দ্য বব্স’ প্রতিযোগিতার ভোট শুরু

চলতি বছর ‘দ্য বব্স’ প্রতিযোগিতার জন্য দু’হাজার তিনশোর বেশি মনোনয়ন জমা পড়ে। এ সব মনোনয়ন যাচাই-বাছাইয়ের পর দ্য ববস এর আন্তর্জাতিক জুরিমণ্ডলী ১৪টি ভাষার চূড়ান্ত প্রতিদ্বন্দ্বীদের বাছাই করেন। বাংলা ভাষার প্রতিদ্বন্দ্বীদের মিশ্র বিভাগগুলো হচ্ছে- সামাজিক পরিবর্তন বিভাগে ‘সুন্দরবন বাঁচাও আন্দোলন’, প্রগতির জন্য প্রযুক্তি বিভাগে ‘মায়া অ্যাপ’, নাগরিক সাংবাদিকতা বিভাগে ‘রেজর’স এজ ভিডিও তথ্যচিত্র’ এবং শিল্প ও সংস্কৃতি বিভাগে ‘জিএমবি আকাশের ইন্সটাগ্রাম পাতা’।

এছাড়াও বাংলা ভাষা বিভাগে রয়েছে পাঁচটি ব্লগ। এগুলো হচ্ছে ইস্টিশন ব্লগ, জার্মান প্রবাসে, ইতুর ব্লগ, অগ্নি সারথির ব্লগ এবং প্রবীর বিধানের ব্লগ। আগামী ২ মে পর্যন্ত তাদের অনলাইনে ভোট দেয়া যাবে। ভোট দিতে যেতে হবে: http://thebobs.com/bengali/ ঠিকানায়।

অনলাইন ব্যবহারকারীদের ভোটে ‘ইউজারস প্রাইজ’ বিজয়ীদের পাশাপাশি দ্য বব্স-এর জুরিমণ্ডলী জার্মানির রাজধানী বার্লিনে এক বৈঠকের মাধ্যমে প্রতিযোগিতার ‘জুরি অ্যাওয়ার্ড’ বিজয়ীদের নাম ঘোষণা করা হবে, যাদের আগামী জুন মাসে জার্মানির বন শহরে পুরস্কার গ্রহণের জন্য আমন্ত্রণ জানানো হবে।

প্রসঙ্গত, চলতি বছর দ্য বব্স প্রতিযোগিতার মিডিয়া পার্টনার হচ্ছে বাংলাট্রিবিউন, আলসুমারিয়া, সামহোয়্যার ইন ব্লগ, বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম, চায়না ডিজিটাল টাইমস, আইএফইএক্স, গ্লোবাল ভয়েসেস, ওয়াজা, সত্যাগ্রহ, ওয়েবদুনিয়া, গোয়া, রোমাডস্কে টিভি, নোভোয়ে ভ্রেমিয়া, মাদিয়াতাভা। প্রতিযোগিতার আনুষ্ঠানিক হ্যাশট্যাগ হচ্ছে- #thebobs16

/এমএম/আপ-এআর/

samsung ad on Bangla Tribune

লাইভ

টপ