ইলিয়াস আলী নিখোঁজের ৭ বছর

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ২২:২২, এপ্রিল ১৬, ২০১৯ | সর্বশেষ আপডেট : ২৩:০৩, এপ্রিল ১৬, ২০১৯

নিখোঁজ বিএনপি নেতা ইলিয়াস আলী (ফাইল ছবি)বিএনপি’র সাবেক এমপি এবং সাংগঠনিক সম্পাদক ইলিয়াস আলী নিখোঁজের ৭ বছর পূর্ণ হয়েছে আজ। ২০১২ সালের ১৬ এপ্রিল মধ্যরাতে নিখোঁজ হন দলটির এই গুরুত্বপূর্ণ নেতা। তাকে স্মরণ করে বুধবার (১৭ এপ্রিল) এক প্রতিবাদ সভার আয়োজন করা হয়েছে।

রাজধানীর ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউটে সকাল ১০টায় আয়োজিত এই সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকার কথা রয়েছে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের।

বিএনপি’র সহ-দফতর সম্পাদক তাইফুল ইসলাম টিপু জানান, ‘আগামীকাল বুধবার ইলিয়াস আলীর গুমের ৭ বছর পূর্ণ হচ্ছে। তার স্মরণে এক প্রতিবাদ সভার আয়োজন করেছে বিএনপি।’

২০১২ সালের ১৬ এপ্রিল মধ্যরাতে মহাখালী থেকে ইলিয়াস আলীর ব্যবহৃত গাড়িটি পরিত্যক্ত অবস্থায় উদ্ধার করে পুলিশ। এরপর থেকে তিনি নিখোঁজ রয়েছেন।

ইলিয়াস আলী বিএনপি‘র সিলেট অঞ্চলের প্রভাবশালী নেতা ছিলেন এবং ২০০১ সালে সিলেট-২ আসন থেকে দলের টিকিটে সংসদ সদস্য নির্বাচিত হন। তার অবর্তমানে গত একাদশ সংসদ নির্বাচনে তার স্ত্রী তাহসিনা রুশদির লুনা বিএনপি থেকে মনোনয়নপত্র জমা দিলেও তা বাতিল হয়ে যায়। এরপর আসনটিতে গণফোরামের প্রার্থী মোকাব্বির খানকে বিএনপি নেতৃত্বাধীন জোট জাতীয় ঐক্যফ্রন্ট সমর্থন দিলে বিপুল ভোটে তিনি নির্বাচিত হন। তবে জোটের নিষেধ সত্ত্বেও শপথ নিয়ে ব্যাপক সমালোচনার শিকার হন মুকাব্বির খান।

/এএইচআর/টিএন/এমওএফ/

লাইভ

টপ