কর্মসূচি প্রত্যাহার, নেতাদের বাসায় যাচ্ছেন ছাত্রদল নেতাকর্মীরা

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ১৪:২৮, জুন ১৩, ২০১৯ | সর্বশেষ আপডেট : ১৪:৩২, জুন ১৩, ২০১৯

 বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের পক্ষ থেকে দাবি মেনে নেওয়ার আশ্বাস পেয়ে বৃহস্পতিবারের (১৩ জুন) অবস্থান কর্মসূচি প্রত্যাহার করেছে ছাত্রদলের নেতাকর্মীরা। বয়সসীমা না করে ধারাবাহিক কমিটির দাবিতে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে অবস্থান কর্মসূচি পালন করার কথা ছিল তাদের। তবে দাবি মেনে নেওয়ার আশ্বাস পেলেও নিজেদের অবস্থান তুলে ধরতে বিএনপির স্থায়ী কমিটির সদস্যসহ শীর্ষ নেতাদের সঙ্গে দেখা করবেন ছাত্রদলের নেতারা।

ছাত্রদলের নেতারা জানান, বুধবার মধ্যরাতে বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু ও প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী সদ্য বিলুপ্ত ছাত্রদলের কমিটির শীর্ষ কয়েকজন নেতাকে ফোন করেন। তারা জানান- বুধবার (১২ জুন) রাতে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের কাছে আন্দোলনরতদের দাবি তুলে ধরা হয়েছে। ছাত্রদলের কমিটি বিষয়ক দায়িত্বপ্রাপ্তরা বৃহস্পতিবার (১৩ জুন) আবার তার সঙ্গে বৈঠক করবেন। তারেক রহমান তাদের দাবির প্রতি পজেটিভ। তারা যেন কর্মসূচি প্রত্যাহার করে নেয়।

ছাত্রদলের সিনিয়র সহ-সভাপতি এজমল হোসেন পাইলট বাংলা ট্রিবিউনকে বলেন, ‘বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের পক্ষে থেকে বিএনপির নেতারা আমাদের দাবি মেনে নেওয়ার আশ্বাস দিয়েছেন। এই কারণে আজকের অবস্থান কর্মসূচি প্রত্যাহার করা হয়েছে।’

ছাত্রদলের নেতারা জানান, কর্মসূচি প্রত্যাহার করে নিলেও আজ থেকে বিএনপির স্থায়ী কমিটির প্রত্যেক নেতাসহ দলের শীর্ষ নেতাদের সঙ্গে সাক্ষাৎ করবেন। বৃহস্পতিবার (১৩ জুন) স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাসের সঙ্গে তাদের সাক্ষাতের কথা রয়েছে। নেতাদের সঙ্গে সাক্ষাৎকালে তিনটি দাবি তুলে ধরা হবে। সেগুলো হলো- বয়সের সুনির্দিষ্ট সীমারেখা না রেখে ছাত্রদলের একটি ধারাবাহিক কমিটি আগামী বছরের ১ জানুয়ারি পর্যন্ত গঠন করা। পরবর্তী সময়ে স্বল্পমেয়াদী (৬ মাসের) একটি ধারাবাহিক কমিটি করা। সদ্য বিলুপ্ত ছাত্রদলের কেন্দ্রীয় কমিটির সঙ্গে বিশ্ববিদ্যালয়, মহানগর ও কলেজ কমিটির সমন্বয়ে ছাত্রদলের কেন্দ্রীয় কমিটি গঠন করা।

নাম প্রকাশে অনিচ্ছুক সদ্য বিলুপ্ত ছাত্রদলের একজন যুগ্ম সাধারণ সম্পাদক বলেন, বিএনপির মহাসচিবসহ দলের স্থায়ী কমিটির নেতাদের সঙ্গে দেখা করে আমাদের দাবিগুলোর পক্ষে যুক্তি তুলে ধরা হবে। পরে তারা যেন তারেক রহমানের কাছে আমাদের দাবির পক্ষে কথা বলেন, সে বিষয়েও অনুরোধ করা হবে। বিকালে মির্জা আব্বাসের সঙ্গে তার শাহজাহানপুর বাসায় দেখা করা হবে। এরপর মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বাসায় ও গয়েশ্বর চন্দ্রের অফিসেও যাবো আমরা।

এদিকে বিএনপির নেতারা জানান, ছাত্রদলের দাবিগুলো নিয়ে বৃহস্পতিবার আবার তারেক রহমানের সঙ্গে বৈঠক করা হবে। সেই পর্যন্ত তারা যেন কোনও রকম বিশৃঙ্খলা না করে, তাদের কর্মসূচি প্রত্যাহার করে নিতে বলা হয়েছে।

তারা আরও জানান, আন্দোলনকারীদের দাবি মানা না হলেও ছাত্রদলের বয়স্ক নেতাদের নিয়ে আগামীতে স্বেচ্ছাসেবক ও যুবদলের কমিটি গঠন করা হবে।

বিএনপির প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী বাংলা ট্রিবিউনকে বলেন, ছাত্রদলের দাবিগুলোর সুষ্ঠু সমাধান করার আশ্বাস দিয়েছি। তাদের দাবিগুলো আমরা ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের কাছে তুলে ধরবো। তিনি এর একটা সমাধান দেবেন। সেই পর্যন্ত তাদেরকে ধৈর্য ধরে অপেক্ষা করতে বলেছি।’


আরও পড়ুন:
আজ আবারও অবস্থান কর্মসূচি ছাত্রদলের, সিদ্ধান্তে অনড় বিএনপি 

সংগঠনে শক্তি খুঁজছে বিএনপি



/এএইচআর/টিটি/

লাইভ

টপ