X
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪
১৩ বৈশাখ ১৪৩১

সাদের পাশে নেই জাপার স্থানীয় প্রভাবশালী নেতারা

মাহবুব হাসান, রংপুর থেকে
০৪ অক্টোবর ২০১৯, ১০:৪৮আপডেট : ০৪ অক্টোবর ২০১৯, ১৮:৫০

সাদ এরশাদ রংপুর-৩ আসনের উপনির্বাচনে দলীয় প্রার্থী রাহগীর আল মাহি সাদ এরশাদকে বিজয়ী করতে জাতীয় পার্টির শীর্ষ নেতারা মরিয়া। দলটির মহাসচিব মশিউর রহমান রাঙ্গা তার নিজের নির্বাচনি এলাকা রংপুর-১ (গঙ্গাচড়া) এ অবস্থান করছেন। আর দলের চেয়ারম্যান জি এম কাদের গত বুধবার (২ অক্টোবর) গঙ্গাচড়ায় একটি কর্মিসভা করে বৃহস্পতিবার ঢাকায় ফিরে গেছেন। কিন্তু শেষ মুহূর্তে এসে সাদের পাশে দেখা যায়নি জাতীয় পার্টির স্থানীয় প্রভাবশালী নেতাদের।

নির্বাচনে ছেলে সাদের পাশে থাকার জন্য রংপুরে আসার কথা থাকলেও অসুস্থতার কারণে রংপুরে আসতে পারেননি জাতীয় পার্টির কো-চেয়ারম্যান এবং জাতীয় সংসদে বিরোধীদলীয় নেতা রওশন এরশাদ। তার হয়ে রংপুরে সার্বক্ষণিক অবস্থান করছেন জাতীয় পার্টির সভাপতিমণ্ডলীর সদস্য এবং রংপুর জেলা জাতীয় পার্টির সাধারণ সম্পাদক এস এম ফখরুজ্জামান জাহাঙ্গীর।

এদিকে, রওশন এরশাদ রংপুরে এসে নির্বাচনি আচরণবিধি লঙ্ঘন করেছেন বলে নির্বাচন কমিশনে অভিযোগ করেছেন বিএনপির প্রার্থী রিটা রহমান। তবে, এস এম ফখরুজ্জামান জাহাঙ্গীর বাংলা ট্রিবিউনকে জানান, ছেলের প্রথম নির্বাচনে তার পাশে থাকতে চেয়েছিলেন মা রওশন এরশাদ। তিনি রংপুরে এসে নির্বাচনি এলাকার বাইরে অবস্থান করার কথা ছিল। কিন্তু অসুস্থতার কারণে তিনি আসতে পারেননি।

বুধবার রংপুরের গঙ্গাচড়ায় আসেন জাপার চেয়ারম্যান জি এম কাদের। সেদিন সন্ধ্যায় দলের মহাসচিবসহ নির্বাচনি এলাকার সীমান্তবর্তী গঙ্গাচড়ার শিরিন পার্কের কমিউনিটি সেন্টারে এক কর্মিসভা করে সাদ এরশাদকে বিজয়ী করার জন্য নেতাকর্মীদের নির্দেশ দেন তিনি। এরপর বৃহস্পতিবার তিনি ঢাকায় ফিরে গেছেন।

নির্বাচনের আর মাত্র একদিন বাকি থাকলেও সাদ এরশাদের পাশে দেখা যায়নি জাতীয় পার্টির রংপুরের স্থানীয় নেতাদের। নির্বাচনি গণসংযোগের সময় সাদের সঙ্গে জাপা রংপুর মহানগরের সাধারণ সম্পাদক ইয়াসির আহমদ ও মেয়র মোস্তাফিজুর রহমান মোস্তফাকে দেখা যায়নি। যদিও ইয়াসির আহমদ বাংলা ট্রিবিউনকে বলেন, ‘তিনি প্রকাশ্যে সাদ এরশাদকে সমর্থন দিয়েছেন। তার পক্ষে গণসংযোগ করেছেন। রংপুর মহানগর জাতীয় পার্টির নেতাকর্মীরা সাদের হয়ে কাজ করছেন। এরপরও কেউ অন্যায় অভিযোগ করলে সেটা দুঃখজনক।’

মেয়র মোস্তফার কাছে এ বিষয়ে জানতে চাইলে তিনি কথা বলতে রাজি হননি। অসুস্থ বলে পাশ কাটিয়ে যান।

তবে, জাতীয় পার্টির মহাসচিব মশিউর রহমান রাঙ্গার অনুসারীদের সার্বক্ষণিক সাদের পাশে অবস্থান করতে দেখা গেছে। তারা যেমন নির্বাচনি জনসভা ও পথসভায় উপস্থিত ছিলেন, তেমনি বৃহস্পতিবার রাতেও পল্লি নিবাসে সাদের সঙ্গে নির্বাচনের শেষ মুহূর্তের প্রস্তুতি নিয়ে আলোচনা করেন। শুক্রবার সকাল ৯টায় যোগাযোগের চেষ্টা করা হলে রাঙ্গার ফোন বন্ধ পাওয়া যায়। এ কারণে বিষয়টি নিয়ে তার বক্তব্য পাওয়া যায়নি।

তবে জি এম কাদের মোবাইল ফোনে বাংলা ট্রিবিউনকে বলেন,‘রংপুরের নেতাকর্মীরা সাদের পক্ষেই রয়েছেন। তারা গণজোয়ার সৃষ্টি করেছেন। আমরা আশা করি নির্বাচনে সাদ এরশাদই জিতবে।’

/এপিএইচ/এমওএফ/
সম্পর্কিত
সর্বশেষ খবর
ভারতে লোকসভা নির্বাচনের দ্বিতীয় ধাপের ভোট শুরু
ভারতে লোকসভা নির্বাচনের দ্বিতীয় ধাপের ভোট শুরু
এগিয়েছে ‘ওমর’, চমকে দিলো ‘লিপস্টিক’!
ঈদের ছবিএগিয়েছে ‘ওমর’, চমকে দিলো ‘লিপস্টিক’!
টিভিতে আজকের খেলা (২৬ এপ্রিল, ২০২৪)
টিভিতে আজকের খেলা (২৬ এপ্রিল, ২০২৪)
ট্রাকেই পচে যাচ্ছে ভারত থেকে আনা আলু, বাজারে ৫৫ টাকা কেজি
ট্রাকেই পচে যাচ্ছে ভারত থেকে আনা আলু, বাজারে ৫৫ টাকা কেজি
সর্বাধিক পঠিত
দুদকের চাকরি ছাড়লেন ১৫ কর্মকর্তা
দুদকের চাকরি ছাড়লেন ১৫ কর্মকর্তা
স্কুল-কলেজে ছুটি ‘বাড়ছে না’, ক্লাস শুরুর প্রস্তুতি
স্কুল-কলেজে ছুটি ‘বাড়ছে না’, ক্লাস শুরুর প্রস্তুতি
ধানের উৎপাদন বাড়াতে ‘কৃত্রিম বৃষ্টির’ পরিকল্পনা
ধানের উৎপাদন বাড়াতে ‘কৃত্রিম বৃষ্টির’ পরিকল্পনা
খুলনায় এযাবৎকালের সর্বোচ্চ তাপমাত্রা
খুলনায় এযাবৎকালের সর্বোচ্চ তাপমাত্রা
চুক্তিতে মাউশির ডিজি হলেন নেহাল আহমেদ
চুক্তিতে মাউশির ডিজি হলেন নেহাল আহমেদ