শহীদদের সংখ্যা নিয়ে যারা বিতর্ক করে তারা রাষ্ট্রদ্রোহী: তোফায়েল

বাংলা ট্রিবিউন রিপোর্ট১৭:৩৮, ফেব্রুয়ারি ১৫, ২০১৬

বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদবাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ বলেছেন, ‘যারা যুদ্ধাপরাধীদের বাঁচাতে চায়, যারা শহীদদের সংখ্যা নিয়ে বিতর্ক করে তারা রাষ্ট্রদ্রোহী। তারা জনগণের শত্রু। জনগণকেই ঐক্যবদ্ধভাবে তাদের রুখতে হবে।’ সোমবার আওয়ামী লীগের নেতৃত্বাধীন ১৪ দলীয় জোটের মানববন্ধনে তিনি এই কথা বলেন।
রাজধানীর রাসেল স্কয়ার থেকে সোনারগাঁ মোড় পর্যন্ত মানববন্ধন অংশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তোফায়েল আহমেদ। বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া ও পাকিস্তান মিলিতভাবে বাংলাদেশের বিরুদ্ধে ষড়যন্ত্র করছে, এমন অভিযোগ তুলে গাবতলী থেকে যাত্রাবাড়ী পর্যন্ত ক্ষমতাসীন জোট এ মানববন্ধন করে। বিকাল ৪টা থেকে ৫টা পর্যন্ত এই মানববন্ধন হয়।
তোফায়েল বলেন, ‘মুক্তিযুদ্ধে ৩০ লাখ শহীদের সংখ্যা স্বীকৃত। সেটা নিয়ে খালেদা জিয়া বিতর্ক তোলে। খালেদা পাকিস্তানের সুরে সুর মিলিয়ে কথা বলছেন। খালেদা পাকিস্তানের প্রতিনিধিত্ব করছেন। পাকিস্তান যে ভাষায় কথা বলে খালেদাও সেই ভাষায় কথা বলছেন।’
তিনি বলেন, বাংলাদেশ পাকিস্তানের চেয়ে প্রায় সব সেক্টরে এগিয়ে আছে। এ কারণেই বাংলাদেশকে নিয়ে তারা নতুন ষড়যন্ত্র শুরু করেছে।
এ সময় তার সঙ্গে আরও উপস্থিত ছিলেন- স্বাস্থ্যমন্ত্রী অ্যাডভোকেট কামরুল ইসলাম, আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সদস্য আবদুর রহমান, আখরতারুজ্জামান, দফতর সম্পাদক আবদুস সোবহান গোলাপ, রাজশাহীর সাবেক মেয়র এ এইচ এম খায়রুজ্জামান লিটন প্রমুখ।     

/পিএইচসি/এফএস/ 

লাইভ

টপ