behind the news
Rehab ad on bangla tribune
Vision Refrigerator ad on bangla Tribune

সংবাদপত্রের স্বাধীনতা কেড়ে নেওয়া হয়েছে: মির্জা ফখরুল

বাংলা ট্রিবিউন রিপোর্ট১৬:৫৭, মার্চ ২৬, ২০১৬

মির্জা ফখরুল ইসলাম আলমগীরস্বাধীনতার ৪৪ বছর পরও গণতন্ত্রের জন্য সংগ্রাম করতে হচ্ছে বলে মন্তব্য করেছেন বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, এখন দেশের মানুষের কোনও নিরাপত্তা নেই। মত প্রকাশের স্বাধীনতা কেড়ে নেওয়া হয়েছে। সংবাদপত্রের স্বাধীনতা কেড়ে নেওয়া হয়েছে। দেশের অর্থনীতিকে বর্গীর মতো লুট করা হচ্ছে। এই দুর্ভাগ্যজনক পরিস্থিতিতে আমরা স্বাধীনতা দিবস পালন করছি। শনিবার বিকেলে নয়াপল্টনের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে মহান স্বাধীনতা দিবস উপলক্ষে আয়োজিত র‌্যালি শুরু আগে তিনি এসব কথা বলেন।
হারানো গণতন্ত্র ফিরে পাওয়ার শপথ নেওয়ার জন্য দলীয় নেতাকর্মীদের প্রতি আহ্বান জানিয়ে মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, দেশে আজ গণতন্ত্র নেই। গণতন্ত্র ফিরিয়ে আনতে বিভেদ ভুলে জনগণ, রাজনৈতিক দল এবং গণতন্ত্রপ্রেমীদের ঐক্যবদ্ধ  হতে হবে।
বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব আরও বলেন, সত্যিকার অর্থেই একটি স্বাধীন দেশ গড়ে তুলতে এবং গণতন্ত্রের জন্য মানুষ যুদ্ধে ঝাঁপিয়ে পড়েছিল। কিন্তু এখন সেই গণতন্ত্র নেই। সেজন্য গণতন্ত্র এবং ভোটাধিকার ফিরিয়ে আনতে ঐক্যবদ্ধ হতে হবে।

বিজয় র‌্যালির মধ্য দিয়ে দেশ-বিদেশের মানুষের কাছে বিএনপি গণতান্ত্রিক আন্দোলনের বার্তা পৌঁছে দিতে চায় বলে জানান মির্জা ফখরুল। বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের আদর্শে উজ্জীবিত হয়ে খালেদা জিয়ার নেতৃত্ব গণতন্ত্র ফিরে পাওয়ার আন্দোলনের প্রস্তুতি নিতে নেতাকর্মীদের প্রতি আহবান  জানান তিনি।

শনিবার বিকেল সাড়ে ৩টায় দলটির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে থেকে র‌্যালিটি শুরু হয়। এটি নাইটিঙ্গেল মোড়, কাকরাইল, শান্তিনগর মোড় হয়ে মালিবাগে এসে শেষ হয়।

র‌্যালির উদ্বোধন করেন বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। এতে বিএনপি এবং এর অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতা-কর্মীরা অংশ নেন। এ সময় বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, দলটির চেয়ারপারসনের উপদেষ্টা এ জেড এম জাহিদ হোসেন, শামসুজ্জামান দুদু, সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলন, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক নাজিম উদ্দিন আলম, শিক্ষা বিষয়ক সম্পাদক খায়রুল কবির খোকন, যুব বিষয়ক সম্পাদক সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, ধর্ম বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট মাসুদ আহমেদ তালুকদার উপস্থিত ছিলেন।

/সিএ/এমএনএইচ/

Ifad ad on bangla tribune

লাইভ

Nitol ad on bangla Tribune
টপ