behind the news
Rehab ad on bangla tribune
Vision Refrigerator ad on bangla Tribune

মির্জা ফখরুল প্রধান অতিথি হওয়ায় অনুষ্ঠান করতে দেয়নি পুলিশ!

বাংলা ট্রিবিউন রিপোর্ট১৬:২৩, এপ্রিল ০২, ২০১৬

বিমির্জা ফখরুল ইসলাম আলমগীরএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর প্রধান অতিথি থাকায় স্বাধীনতা দিবস উপলক্ষে আয়োজিত একটি আলোচনা অনুষ্ঠান করতে দেয়নি তেজগাঁও থানা পুলিশ। শনিবার বিকালে রাজধানীর ফার্মগেট এলাকার কৃষিবিদ ইনস্টিটিউশনের হলরুমে ওই অনুষ্ঠান শুরুর আগে  কয়েকজন পুলিশ কনস্টেবল এসে রুম বন্ধ করে উপস্থিত সবাইকে চলে যেতে বলেন। অনুষ্ঠানটির আয়োজক ছিল এগ্রিকালচারিস্টস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (অ্যাব)। শনিবার বিকেলে প্রতিষ্ঠানের সামনে অ্যাবের সদস্য সচিব কৃষিবিদ হাসান জাফির তুহিন সাংবাদিকদের কাছে এ অভিযোগ করেন।  
অ্যাবের সদস্য সচিব  অভিযোগ করেন, এই মিলনায়তনে অনুষ্ঠান করতে কোনও অনুমতি লাগে না। এর আগেও অনেক অনুষ্ঠান হয়েছে। কিন্তু পুলিশের অনুমতি নিতে হয়নি। তিনি অভিযোগ করেন, পুলিশ বিকেল ৩টার দিকে এসে হল রুম থেকে আমাদের সবাইকে বেরিয়ে যেতে বলে। আমি যোগাযোগ করেছি তেজগাঁও থানার ওসির সঙ্গে। তিনি বলেছেন, মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে বাদ দিয়ে পারলে আলোচনা সভা করেন।
এ বিষয়ে জানতে চাইলে তেজগাঁও থানার ওসি মাজহারুল ইসলাম কাজল বাংলা ট্রিবিউনকে বলেন, নগরীতে যেকোনও অনুষ্ঠান করতে ডিএমপির অনুমতি নিতে হয়। তারা নেননি। সাতদিন আগে আবেদন করতে হয়। আমরা সেটি ভেরিফাই করে ডিএমপিতে পাঠাই। কিন্তু তারা কোনও আবেদন করেননি।

সাংবাদিকদের কাছে অভিযোগ করছেন অ্যাবের সদস্য সচিব কৃষিবিদ হাসান জাফির তুহিন

এ নিয়ে হাসান জাফিরের বক্তব্য প্রসঙ্গে আকর্ষণ করলে ওসি বলেন, প্রতিটি অনুষ্ঠানের জন্য আবেদন করতে হয়।  আমার কাছে কাগজপত্র আছে। সবারই অনুমতি নিতে হয়। তবে, মির্জা ফখরুল ইসলাম আলমগীর প্রধান অতিথি থাকা না থাকা বিষয়ে আমরা কিছু বলিনি।

এ বিষয়ে জানতে চাইলে কৃষিবিদ ইনস্টিটিউটের সাবেক মহাসচিব আনোয়ার বাবলা বলেন, বিগত দিনে কোনও অনুষ্ঠান করতে পুলিশের অনুমতি লাগেনি। আজকেই বাধা দেওয়া হলো।

/এসটিএস/এসটি/এমএনএইচ/

Ifad ad on bangla tribune

লাইভ

Nitol ad on bangla Tribune
টপ