ইউপি নির্বাচন বাতিলের দাবি বিএনপি'র

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ১৩:১৬, এপ্রিল ০৩, ২০১৬ | সর্বশেষ আপডেট : ১৩:১৬, এপ্রিল ০৩, ২০১৬


বিএনপি
চলমান ইউনিয়ন পরিষদ নির্বাচনকে ‘ভোট ডাকাতির’ নির্বাচন হিসেবে অভিহিত করে অবিলম্বে এই নির্বাচন বাতিলের দাবি জানিয়েছে বিএনপি। পাশাপাশি আবারও নির্বাচন কমিশনারের পদত্যাগ চেয়েছে দলটি।
রবিবার দুপুরে রাজধানীর নয়াপল্টনের কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে দলের এ অবস্থান তুলে ধরেন সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ।
রিজভী বলেন, ‘প্রথম ও দ্বিতীয় দফায় নির্বাচনের তফসিল ঘোষণার পর থেকে বিএনপি বারবার নির্বাচন কমিশনের (ইসি) কাছে অভিযোগ করেছে। শাসক দল দেশজুড়ে তাণ্ডব চালাচ্ছে। অনেক জায়গায় আমাদের প্রার্থীদের মনোনয়নপত্র জমা দিতে দেওয় হয়নি। এমনকি ইসি ঠুনকো অজুহাতে বহু জায়গায় আমাদের প্রার্থীদের মনোনয়নপত্র বাতিল করে দিয়েছে।’
তার দাবি, এখন চলছে ভোট ডাকাতি। ভোটের দিন বিএনপির এজেন্টরা যাতে ভোট কেন্দ্রে না যায় সেজন্য বাড়ি বাড়ি গিয়ে হুমকির পাশাপাশি গ্রেফতার ও হয়রানি চলছে। ভোটের দিন কেন্দ্র দখল করে চলে নৌকায় সিল মারার মহোৎসব।
বিএনপির এই নেতা মনে করেন, সবকিছুই চলে ইসি ও নির্বাচনি কর্মকর্তাদের প্রত্যক্ষ ও পরোক্ষ সহযোগিতায় চলছে। এই ইসি গোটা নির্বাচনি ব্যবস্থাকে ধ্বংস করে দিয়ে ক্ষমতাসীনদের বিজয়ী করতেই পূর্বেই মহাপরিকল্পনা করে রেখেছিল। সেই মহাপরিকল্পনা অনুযায়ী কমিশন সবকিছু বাস্তবায়ন করেছে।
সম্মেলনে লিখিত বক্তব্যে রিজভী আহমেদ বলেন, ‘আজ্ঞাবাহী বর্তমান ইসি’র সব নির্বাচন জনগণ প্রত্যাখান করেছে। আমি বিএনপির পক্ষ থেকে অবিলম্বে ভোট ডাকাতির নির্বাচন বাতিলের দাবি করছি।’

/এসটিএস/এসটি/

লাইভ

টপ