X
রবিবার, ১৯ মে ২০২৪
৫ জ্যৈষ্ঠ ১৪৩১

ফতুল্লায় অপ্রীতিকর ঘটনা, রাজার রেকর্ড বোলিংয়ে প্রাইম ব্যাংকের জয়

বাংলা ট্রিবিউন রিপোর্ট
০৬ মে ২০২৪, ১৮:২৮আপডেট : ০৬ মে ২০২৪, ১৮:২৮

'লিস্ট এ' ক্রিকেটে বাংলাদেশের সেরা বোলিংয়ের রেকর্ড গড়ে প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাবকে জেতালেন পেসার রেজাউর রহমান রাজা। সোমবার ফতুল্লায় আগে ব্যাটিং করে প্রাইম ব্যাংক ২৭১ রানের লক্ষ্য দেয় শেখ জামালকে। মাঝারি মানের এই লক্ষ্যে খেলতে নেমে রাজার বোলিংয়ে মাত্র ৭১ রানে অলআউট হয় নুরুল হাসান সোহান-সাকিব আল হাসানদের শেখ জামাল। আর তাতেই ১৯৯ রানের বড় জয় পায় তামিম-মুশফিকদের প্রাইম ব্যাংক। 

ফতুল্লায় এদিন অপ্রীতিকর এক ঘটনা ঘটে গেছে। ম্যাচ শুরুর আগে মেজাজ হারান সাকিব। প্রাইম ব্যাংক কোচ সালাহ উদ্দিন ও শেখ জামাল ধানমন্ডি ক্লাবের কোচ সোহেল ইসলামের সঙ্গে কথা বলছিলেন তিনি। তখন হঠাৎ সেলফি তুলতে আসেন এক ভক্ত। প্রথমবার তাকে মানা করলেও কথা শোনেননি তিনি। এরপরই মেজাজ হারিয়ে ফেলেন সাকিব। তবে মেজাজ হারালেও নিজের ওপর নিয়ন্ত্রণ ছিল তার। থাপ্পড় মারার জন্য হাত তুলতে গিয়েও নিজেকে সামলে নেন তিনি। এমন ঘটনার পর প্রিমিয়ার লিগের নিরাপত্তা ব্যবস্থা নিয়ে প্রশ্ন উঠেছে। 

ফতুল্লা খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে ২৭১ রানের লক্ষ্যে খেলতে নেমে শুরু থেকেই উইকেট হারাতে থাকে শেখ জামাল। হাসান মাহমুদের বলে দুই ওপেনারকে হারায় গতবারের রানার্সআপরা। এরপরই শুরু হয় রাজার তোপ। তার গতিতে মুখ থুবড়ে পড়েন শেখ জামালের ব্যাটাররা। ফজলে মাহমুদ রাব্বিকে দিয়ে শুরু। এরপর একে একে সাকিব, সোহান, তাইবুর রহমান, রিপন মন্ডল, আবেদুর রহমান রাব্বি, ইয়াসির আলী রাব্বি ও শফিকুল ইসলামকে সাজঘরের পথ দেখান। মাত্র ৬.৩ ওভারে ২৩ রান খরচায় ৮ উইকেট নিয়ে বাংলাদেশের লিস্ট ‘এ’ ক্রিকেটের ইতিহাসটাই বদলে ফেলেন রাজা। 

শেখ জামালের মাত্র দুইজন ব্যাটার দুই অঙ্কের ঘরে পৌঁছাতে পেরেছেন। ইয়াসির আলী রাব্বি ১৬ এবং সৈকত আলী ১২ রানের ইনিংস খেলেন। আগের ম্যাচের সেঞ্চুরিয়ান সাকিব রাজার বলে এই ম্যাচে গোল্ডেন ডাক মারেন। রাজার রেকর্ড বোলিংয়ে প্রিমিয়ার লিগের শেষ ম্যাচে এসে দারুণ এক জয় পায় প্রাইম ব্যাংক। 

এর আগে ২০১৮ সালে ইয়াসিন আরাফাত ৪০ রান খরচায় ৮ উইকেট নিয়েছিলেন। ২০০৪ সালে জিম্বাবুয়ে ‘এ’ দলের বিপক্ষে আব্দুর রাজ্জাক ১৭ রানে নিয়েছিলেন ৭ উইকেট। চলতি বছর মোহামেডানের আবু হায়দার রনি ৫৮ রান খরচায় নেন সাতটি উইকেট। তবে লিস্ট ‘এ’ ক্রিকেটে সেরা বোলিংয়ের বিশ্বরেকর্ড ভারতের বাঁহাতি স্পিনার শাহবাজ নাদিমের। তিনি ঝাড়খান্ডের হয়ে রাজস্থানের বিপক্ষে ২০১৮ সালে ১০ রানে ৮ উইকেট নেন।

এর আগে টস হেরে ব্যাটিংয়ের আমন্ত্রণ পায় প্রাইম ব্যাংক। ভালো শুরুর ইঙ্গিত দিয়েও দুই ওপেনার ৩১ রানের বেশি যোগ করতে পারেননি। শাহাদাত হোসেন দিপু ১২ ও তামিম ইকবাল ২২ রানে আউট হন। তবে তৃতীয় উইকেট জুটিতে মুশফিকুর রহিম ও জাকির হাসান মিলে গড়েন ১৩৩ রানের জুটি। জাকির হাসান ৯৫ বলে ৮৫ রান করে আউট হলে জুটি ভাঙে তাদের। এরপর মুশফিক দায়িত্ব নিয়ে খেলে দলের স্কোরকে নিয়ে যান আড়াইশ রানের কাছাকাছি। ৯৪ বলে ৭৮ রান করে অষ্টম ব্যাটার হিসেবে আউট হন তিনি। শেষ পর্যন্ত প্রাইম ব্যাংক ২৭০ রানের স্কোর দাঁড় করাতে পারে।

শেখ জামালের বোলারদের মধ্যে শফিকুল, সাকিব, আরিফ আহমেদ ও তাইবুর রহমান দুটি করে উইকেট নিয়েছেন।

/আরআই/এফএইচএম/
সম্পর্কিত
প্রিমিয়ার লিগে আবাহনী-মোহামেডান যত টাকা পেলো
বিজয়ের সেঞ্চুরিতে অপরাজিত চ্যাম্পিয়ন আবাহনী
জাকিরের বিস্ফোরক ব্যাটিংয়ে প্রাইম ব্যাংকের বড় জয়
সর্বশেষ খবর
নির্বাচনে প্রভাব ফেলবে না মার্কিন শিক্ষার্থীদের বিক্ষোভ
গাজায় ইসরায়েলি হামলার প্রতিবাদনির্বাচনে প্রভাব ফেলবে না মার্কিন শিক্ষার্থীদের বিক্ষোভ
বিদায়ের পর চেন্নাই অধিনায়ক বললেন, ‘মোস্তাফিজকে মিস করেছি’
বিদায়ের পর চেন্নাই অধিনায়ক বললেন, ‘মোস্তাফিজকে মিস করেছি’
আগামী ৩ দিন হতে পারে বৃষ্টি, কমবে তাপপ্রবাহ
আগামী ৩ দিন হতে পারে বৃষ্টি, কমবে তাপপ্রবাহ
বন্ধুর শোবার ঘর থেকে কলেজছাত্রের মরদেহ উদ্ধার
বন্ধুর শোবার ঘর থেকে কলেজছাত্রের মরদেহ উদ্ধার
সর্বাধিক পঠিত
মামুনুল হক ডিবিতে
মামুনুল হক ডিবিতে
৩০ শতাংশ বেতন বৃদ্ধির দাবি তৃতীয় শ্রেণির সরকারি কর্মচারীদের
৩০ শতাংশ বেতন বৃদ্ধির দাবি তৃতীয় শ্রেণির সরকারি কর্মচারীদের
‘নীরব’ থাকবেন মামুনুল, শাপলা চত্বরের ঘটনা বিশ্লেষণের সিদ্ধান্ত
‘নীরব’ থাকবেন মামুনুল, শাপলা চত্বরের ঘটনা বিশ্লেষণের সিদ্ধান্ত
ভারতীয় পেঁয়াজে রফতানি মূল্য নির্ধারণ, বিপাকে আমদানিকারকরা
ভারতীয় পেঁয়াজে রফতানি মূল্য নির্ধারণ, বিপাকে আমদানিকারকরা
মোবাইল আনতে ডিবি কার্যালয়ে মামুনুল হক
মোবাইল আনতে ডিবি কার্যালয়ে মামুনুল হক