X
বৃহস্পতিবার, ০২ মে ২০২৪
১৯ বৈশাখ ১৪৩১

তিন লাল কার্ডের ম্যাচে মোহামেডানের খেলতে অস্বীকৃতি, আবাহনীকে জয়ী ঘোষণা

বাংলা ট্রিবিউন রিপোর্ট
১৯ এপ্রিল ২০২৪, ২০:৩৭আপডেট : ১৯ এপ্রিল ২০২৪, ২০:৪০

প্রিমিয়ার হকি লিগে শুরু থেকে তুচ্ছ কারণে খেলা বন্ধ থেকেছে। অন্যরকম নাটকও কম হয়নি। আজও নির্বিঘ্নে আবাহনী লিমিটেড-মোহামেডান স্পোর্টিংয়ের খেলা শেষ হয়নি। ৩-২ গোলে এগিয়ে থেকে হাতাহাতির কারণে তিন লাল কার্ড দেখানো হয় দুই দলকে। এর মধ্যে মোহামেডানের দুজন ও আবাহনীর একজন ছিলেন। তাতে খেলতে অস্বীকৃতি জানালে আধা ঘণ্টা পর শ্রীলঙ্কান আম্পায়ার বাঁশি বাজিয়ে আবাহনীকে ৩-০ গোলে বিজয়ী ঘোষণা করলে নিয়ম অনুযায়ী তারা তিন পয়েন্ট পেয়েছে।

এতে করে মোহামেডানকে (৩৫) টপকে আবাহনী ও মেরিনার্স সমান ৩৭ পয়েন্ট পেয়েছে। বাইলজ অনুযায়ী দুই দলই প্লে অফ খেলার কথা। তবে আপাতত সেদিকে যাচ্ছে না কেউই। তাই দুই দলকে যৌথ চ্যাম্পিয়ন ঘোষণা সময়ের বিষয়।

শুক্রবার মওলানা ভাসানি স্টেডিয়ামে বেশ কিছু দর্শক এসেছিল দুই ঐতিহ্যবাহী দলের খেলা দেখতে। খেলা ভালোই জমেছিল। দুই কোয়ার্টারে আবাহনীর দাপট চলে। 

ম্যাচের তৃতীয় মিনিটে পেনাল্টি কর্নার থেকে এগিয়ে যায় আবাহনী। শিশে গাওয়ারের হিট গোলকিপার ফেরানোর পর পোস্টের কাছাকাছি থেকে আফফান ইউসুফ নিখুঁত হিটে লক্ষ্যভেদ করেন।

দ্বিতীয় কোয়ার্টারের শুরুর দিকে পেনাল্টি কর্নারের সিদ্ধান্ত নিয়ে আপত্তি জানায় মোহামেডান। কিছুক্ষণ বন্ধ থাকার পর আম্পায়ারার সিদ্ধান্ত বাতিল করলে ফের শুরু হয় খেলা। ২২ মিনিটে শিমুল ইসলাম গোলমুখ থেকে টোকা দিতে পারেননি অপ্রস্তুত থাকায়; তাতে সমতায় ফেরা হয়নি মোহামেডানের।

তিন মিনিট পর ব্যবধান দ্বিগুণ করে নেয় আবাহনী। পেনাল্টি কর্নারে গাওয়ারের হিট গোলকিপার নুরুজ্জামান আটকালের পুরোপুরি বিপদমুক্ত করতে পারেননি। সামনে থাকা পুস্কর ক্ষীসা মিমো কাজে লাগান সুযোগ।

বিরতির পর মোহামেডান ঘুরে দাঁড়ায়। মালয়েশিয়ার ফয়সাল বিন সারি দারুণ খেলে হ্যাটট্রিক পূর্ণ করেন।

তৃতীয় কোয়ার্টারের শুরুর দিকে ফয়সাল বিন সারি একক প্রচেষ্টা বল নিয়ে রিভার্স হিটে গোল করে সমতা ফেরান। ডিফেন্ডাররা সঙ্গে থেকেও তাকে আটকাতে পারেননি। একটু পর পেনাল্টি কর্নার থেকে সারি গোলকিপারকে পরাস্ত করে ম্যাচে সমতায় ফেরান।

আবার তৃতীয় কোয়াটার্রের শেষের দিকে সারি হ্যাটট্রিক পূর্ণ করেন। সারি দারুণ গোল করে নিজের পাশাপাশি দলকে তৃতীয় গোল এনে দেন।

৪০ মিনিটে ফিতরি বিন সারি গোলকিপারকে একা পেয়ে লক্ষ্যভেদ করতে পারেননি। মোহামেডানও পায়নি চতুর্থ গোল।

দুই মিনিট পর হাতাহাতির কারণে দুই দলের তিন জন লাল কার্ড দেখেন। মোহামেডানের দ্বীন ইসলাম ইমন ও তানভীর সিয়াম এবং আবাহনীর নাইম উদ্দিন লাল কার্ড পান।  এছাড়া দুই দলের একজনকে হলুদ কার্ড দেখানো হয়। ওমানের আম্পায়ার হুসেইন আল হুসাইনিকে কঠোর হতে দেখা গেছে।

বাকি সময়টুকু আম্পায়ারের সিদ্ধান্ত না মেনে খেলতে অপারগতা প্রকাশ করে মোহামেডান। নির্দিষ্ট সময় অপেক্ষা করে আরেক শ্রীলঙ্কান আম্পায়ার খেলা শেষের বাঁশি দেন। তাতেই আকাশি-নীল শিবিরে উল্লাস দেখা দেয়। আর মোহামেডান কিছুটা থমকে গেলেও পরবর্তীতে দর্শকদের উদ্দেশ্যে হাততালি দিয়ে তাদেরকে উজ্জীবিত করার চেষ্টা করেছে।

/টিএ/এফএইচএম/
সম্পর্কিত
সর্বশেষ খবর
তিন মামলায় মিল্টনের বিরুদ্ধে যত অভিযোগ
তিন মামলায় মিল্টনের বিরুদ্ধে যত অভিযোগ
ভারতের ভোটে বিজেপির পক্ষে কি ‘৪০০ পেরোনো’ আদৌ সম্ভব?  
ভারতের ভোটে বিজেপির পক্ষে কি ‘৪০০ পেরোনো’ আদৌ সম্ভব?  
বিশ্বকাপ দল নিয়ে লুকোচুরি কেন?
বিশ্বকাপ দল নিয়ে লুকোচুরি কেন?
টাইমস হায়ার এডুকেশন র‌্যাংকিং:  বাংলাদেশ থেকে শীর্ষে বুয়েট, বেসরকারিতে নর্থ সাউথ
টাইমস হায়ার এডুকেশন র‌্যাংকিং: বাংলাদেশ থেকে শীর্ষে বুয়েট, বেসরকারিতে নর্থ সাউথ
সর্বাধিক পঠিত
পদ্মা নদীতে চুবানো নিয়ে যা বললেন ড. ইউনূস
পদ্মা নদীতে চুবানো নিয়ে যা বললেন ড. ইউনূস
পরীক্ষা-নিরীক্ষা শেষ, খুলনা-মোংলায় শুরু হচ্ছে ট্রেন চলাচল
পরীক্ষা-নিরীক্ষা শেষ, খুলনা-মোংলায় শুরু হচ্ছে ট্রেন চলাচল
তীব্র তাপপ্রবাহ যেখানে আশীর্বাদ
তীব্র তাপপ্রবাহ যেখানে আশীর্বাদ
মিল্টন সমাদ্দারের বিরুদ্ধে যেসব অভিযোগ তদন্ত করবে ডিবি
মিল্টন সমাদ্দারের বিরুদ্ধে যেসব অভিযোগ তদন্ত করবে ডিবি
সজলের মুগ্ধতা অপির চোখে, জন্মদিনে
সজলের মুগ্ধতা অপির চোখে, জন্মদিনে