প্রোটিয়াদের কাছে পাত্তাই পেলো না কিউইরা

Send
স্পোর্টস ডেস্ক
প্রকাশিত : ১৫:২০, ফেব্রুয়ারি ১৭, ২০১৭ | সর্বশেষ আপডেট : ১৫:২৫, ফেব্রুয়ারি ১৭, ২০১৭

প্রোটিয়াদের কাছে পাত্তাই পেলো না কিউইরা সিরিজের একমাত্র টি-টোয়েন্টিতে দক্ষিণ আফ্রিকার কাছে পাত্তাই পেলো না নিউজিল্যান্ড। সফরকারীদের কাছে ৭৮ রানের বড় ব্যবধানে হেরেছে স্বাগতিকরা। যদিও এই জয়ে মূল ভূমিকা ছিল স্পিনার ইমরান তাহিরের। তার ৫ উইকেট শিকারেই ১৮৬ রানের লক্ষ্যে খেলতে নামা কিউইরা গুটিয়ে যায় ১০৭ রানে।

অবশ্য কিউইদের ব্যাটিং লাইনে শুরুর ধসটা নামান পেসার ক্রিস মরিস। ১০ রানেই বিদায় করেন অভিষিক্ত অকল্যান্ড ওপেনার ফিলিপস ও মুনরোকে। গাপটিলের জায়গায় স্থান পেয়েও অভিষেকটা কাজে লাগাতে ব্যর্থ হয়েছেন ফিলিপস। ফিরেছেন ৫ রানেই।  

এরপর থেকেই নড়বড়ে হয়ে যায় স্বাগতিকদের ব্যাটিং। ফেলুকায়োর বলে পারনেলের হাতে ক্যাচ দিয়ে বিদায় নেন অধিনায়ক উইলিয়ামসন। এভাবে ধীরে ধীরে ১৪.৫ ওভারেই গুটিয়ে যায় নিউজিল্যান্ড। শেষ দিকে মূল আঘাতগুলো ছিল ইমরান তাহিরের। এদের মাঝে সর্বোচ্চ ৩৩ রান করেন ব্রুস। ২০ রান করেন টিম সাউদি।

প্রোটিয়াদের পক্ষে ২৪ রানে ৫ উইকেট নেন তামির। এছাড়া ফেলুকায়ো নেন ৩টি আর মরিস নেন ২টি উইকেট।

এই ম্যাচ দিয়েই নতুন মাইলফলক স্পর্শ করেছেন তাহির। ৩১তম ম্যাচেই ৫০টি টি-টোয়েন্টি উইকেটের মালিক হয়েছেন তিনি। যা দ্বিতীয় দ্রুততম। ২৬ ম্যাচে ৫০ উইকেট শিকার করে এই তালিকায় শীর্ষে রয়েছেন শ্রীলঙ্কান অজন্তা মেন্ডিস।

এর আগে টস জিতে প্রোটিয়াদেরই ব্যাটিংয়ে নামায় নিউজিল্যান্ড। কিন্তু তাতেও তাদের প্রতিরোধ দিতে পারেনি কিউই বোলাররা। উল্টো ব্যাটিংয়েও দাপট দেখিয়ে দক্ষিণ আফ্রিকা ৬ উইকেট হারিয়ে তোলে ১৮৫ রান। ওপেনার আমলার ব্যাট থেকেই আসে ৪৩ বলে ৬২ রান। তার ইনিংসে ছিল ৯টি চার ও ১টি ছয়। অধিনায়ক দু প্লেসিস করেন দ্বিতীয় সর্বোচ্চ ৩৬ রান। ম্যাচসেরা হন ইমরান তাহির।

/এফআইআর/   

লাইভ

টপ