X
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪
১৩ বৈশাখ ১৪৩১

এএফসি কাপের দ্বিতীয় রাউন্ডে খেলতে চায় আবাহনী

বাংলা ট্রিবিউন রিপোর্ট
০৯ মার্চ ২০১৭, ১৯:০৭আপডেট : ০৯ মার্চ ২০১৭, ১৯:১০

এএফসি কাপের দ্বিতীয় রাউন্ডে খেলতে চায় আবাহনী আগামী ১৪ মার্চ গ্রুপ-ই-তে মালদ্বীপের মাজিয়া স্পোর্টস অ্যান্ড রিক্রিয়েশন ক্লাবের বিপক্ষে এএফসি কাপে যাত্রা শুরু করবে বাংলাদেশ প্রিমিয়ার লিগ চ্যাম্পিয়ন ঢাকা আবাহনী। গ্রুপের অপর দলগুলো হলো ভারতের মোহনবাগান, জেএসডব্লিউ ব্যাঙ্গালুরু এফসি। যেখানে বাংলাদেশ চ্যাম্পিয়নদের প্রত্যাশা প্রথম রাউন্ড টপকে দ্বিতীয় রাউন্ডে যাওয়া।  বৃহস্পতিবার আবাহনী ক্লাবে এক সংবাদ সম্মেলনে এমন প্রত্যাশাই ব্যক্ত করেছেন ক্লাব কর্মকর্তারা।

ঢাকা আবাহনীর পরিচালক হারুনুর রশীদ, কাজী ইনাম আহমেদ, ম্যানেজার সত্যজিত দাস রূপু, কর্মকর্তা শাহ আলম চৌধুরী এবং বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) সাধারণ সম্পাদক আবু নাইম সোহাগ উপস্থাপন করেন টুর্নামেন্ট ও ক্লাব সংক্রান্ত নানা তথ্য।

আগামী ১ এপ্রিল থেকে বাংলাদেশে শুরু হওয়ার কথা নতুন মৌসুমের ফুটবলের দলবদল। কিন্তু আবাহনীকে এএফসি কাপে অংশ নিতে হবে পুরনো মৌসুমের খেলোয়াড় নিয়েই। তবে আবাহনী যদি এএফসি কাপের দ্বিতীয় রাউন্ডে যেতে পারে সেক্ষেত্রে তারা নতুন খেলোয়াড় নিতে পারবে।

এ প্রসঙ্গে ক্লাবের ম্যানেজার রূপু বলেন, ‘এই আসরে অংশ নেওয়ার জন্য ৩০ খেলোয়াড়কে নিবদ্ধন করানো যাবে। বিদেশি খেলোয়াড় সর্বোচ্চ নেওয়া যাবে তিন জন। এএফসি কাপে ম্যাচে খেলাবার আগে সর্বোচ্চ ১৮ ফুটবলারের তালিকা জমা দেওয়া যাবে। এএফসির নিয়ম হচ্ছে কোন বিদেশিকে সে দেশের নাগরিকত্ব দিয়ে খেলালে এমন একজনকে সেই ক্লাব খেলাতে পারবে। তবে আবাহনীর এমন সুযোগ নেই।’

দলের দীর্ঘদিনের ম্যানেজার রূপু টুর্নামেন্টকে ঘিরে নিজেদের লক্ষ্য নিয়ে আরও বলেন, ‘পরিচিত ভেন্যুতে খেলতে স্বাচ্ছন্দ্যবোধ করবো। প্রথম ম্যাচটাই আমাদের জন্য অনেক গুরুত্বপূর্ণ। আমাদের দ্বিতীয় রাউন্ডে যাবার সামর্থ্য আছে। আশা করি খেলোয়াড়রা তাদের সেরা নৈপুণ্যটাই প্রদর্শন করবে এবং আমাদের দল ভালো ফল করবে।’

আবাহনীর পরিচালক কাজী ইনাম আহমেদ ক্লাবকে বাংলাদেশের প্রতিনিধি হিসেবে তুলে ধরে বলেন, ‘গ্রুপের দলগুলো সব দক্ষিণ এশিয়ার। প্রতিপক্ষ দলগুলোর মধ্যে শক্তির পার্থক্য ঊনিশ-বিশ। কাজেই এখনই সময় এ আসরে নিজেদের শ্রেষ্ঠত্ব প্রমাণের। এটা শুধু আবাহনীর খেলা নয়, এটা বাংলাদেশের খেলা। আমরা বাংলাদেশের হয়ে প্রতিনিধিত্ব করছি।’

উল্লেখ্য, বিদেশি খেলোয়াড় হিসেবে এবার আবাহনীর হয়ে এ আসরে অংশ নেবেন ঘানাইয়ান ডিফেন্ডার সামাদ ইউসুফ, ইংলিশ মিডফিল্ডার জোনাথান ডেভিড ব্রাউন এবং নাইজিরিয়ান ফরোয়ার্ড এমেকা ডার্লিংটন অনুহা। সর্বশেষ প্রিমিয়ার লিগ শেষ হওয়ার আগেই আবাহনীর আরেক নাইজেরিয়ান ফরোয়ার্ড সানডে চিজোবা আহত হন। সেই চোট এখনও কাটিয়ে উঠতে পারেননি তিনি। ফলে এএফসি কাপে তাকে ছাড়াই খেলতে হবে আবাহনীকে।

যদিও একটি সূত্র থেকে জানা গেছে, সানডে অনেক আগেই চোটমুক্ত হয়েছেন। তিনি শেখ রাসেল ক্রীড়া চক্রে খেলার কথা পাকাপাকি করে ফেলেছেন। ফলে আবাহনী তার জায়গায় নিবন্ধন করিয়েছে জোনাথানকে।  এছাড়া এই টুর্নামেন্টে প্রতিটি ক্লাব হোম অ্যান্ড অ্যাওয়ে ভিত্তিতে পরস্পরের বিরুদ্ধে দু’বার করে খেলবে। সেক্ষেত্রে প্রতিটি দল মোট ৬টি করে ম্যাচ খেলবে।

ক্লাব সূত্রে আরও জানা গেছে, ১৪ মার্চ আবাহনীর প্রথম খেলায় বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে আগত দর্শকদের জন্য টিকিটের মূল্য হচ্ছে ৫০ (পূর্ব ও পশ্চিম গ্যালারি), ১০০ এবং ১৫০ টাকা (ভিআইপি গ্যালারি)। স্কুলের শিক্ষার্থীরা তাদের পরিচয়পত্র দেখালে বিনামূল্যেই খেলা দেখতে পারবে। এক্ষেত্রে তাদের আবাহনী ক্লাব থেকে সৌজন্যমূলক অগ্রিম টিকিট সংগ্রহ করতে হবে।

ঢাকা আবাহনী লিমিটেড স্কোয়াড: শহীদুল আলম, আরিফুল ইসলাম, ওয়ালী ফয়সাল, তপু বর্মন, ইউসুফ সামাদ, ইমন মাহমুদ, হেমন্ত ভিনসেন্ট বিশ্বাস, প্রাণোতোষ কুমার দাস, সোহেল রানা, ফয়সাল মাহমুদ, জুয়েল রানা, আতিকুর রহমান ফাহাদ, মামুন মিয়া, সাদ উদ্দিন, শাকিল আহমেদ, টুটুল হোসেন বাদশা, নাবিব নেওয়াজ জীবন, রায়হান হাসান, জোনাথন ডেভিড ব্রাউন, শাহেদুল আলম শাহেদ, সুলতান আহমেদ শাকিল, ইয়াসিন খান, এমেকা ডার্লিংটন অনুহা, তিতুমীর চৌধুরী, রুবেল মিয়া, দিদারুল আলম, আনিসুর রহমান, ইয়ামিন আহমেদ চৌধুরী মুন্না, নাসির উদ্দিন চৌধুরী এবং ইমতিয়াজ সুলতান জিতু।

/আরএম/এফআইআর/ 

সম্পর্কিত
সর্বশেষ খবর
নির্বাচনের সময় জাপায় কী হয়েছিল, জানাবেন জিএম কাদের
শনিবার জাতীয় পার্টির বর্ধিত সভানির্বাচনের সময় জাপায় কী হয়েছিল, জানাবেন জিএম কাদের
১০ কোটি টাকা অনিয়মের অভিযোগে অগ্রণী ব্যাংকের ৩ কর্মকর্তা আটক
১০ কোটি টাকা অনিয়মের অভিযোগে অগ্রণী ব্যাংকের ৩ কর্মকর্তা আটক
থাই প্রধানমন্ত্রীর কার্যালয়ে শেখ হাসিনাকে উষ্ণ অভ্যর্থনা
থাই প্রধানমন্ত্রীর কার্যালয়ে শেখ হাসিনাকে উষ্ণ অভ্যর্থনা
পশ্চিমাদের সঙ্গে সুসম্পর্ক বজায় রাখতে চীনকে যা করতে হবে
পশ্চিমাদের সঙ্গে সুসম্পর্ক বজায় রাখতে চীনকে যা করতে হবে
সর্বাধিক পঠিত
দুদকের চাকরি ছাড়লেন ১৫ কর্মকর্তা
দুদকের চাকরি ছাড়লেন ১৫ কর্মকর্তা
স্কুল-কলেজে ছুটি ‘বাড়ছে না’, ক্লাস শুরুর প্রস্তুতি
স্কুল-কলেজে ছুটি ‘বাড়ছে না’, ক্লাস শুরুর প্রস্তুতি
খুলনায় এযাবৎকালের সর্বোচ্চ তাপমাত্রা
খুলনায় এযাবৎকালের সর্বোচ্চ তাপমাত্রা
ধানের উৎপাদন বাড়াতে ‘কৃত্রিম বৃষ্টির’ পরিকল্পনা
ধানের উৎপাদন বাড়াতে ‘কৃত্রিম বৃষ্টির’ পরিকল্পনা
চুক্তিতে মাউশির ডিজি হলেন নেহাল আহমেদ
চুক্তিতে মাউশির ডিজি হলেন নেহাল আহমেদ