behind the news
Vision  ad on bangla Tribune

ম্যানইউকে সেমিফাইনালে নিলেন রাশফোর্ড

স্পোর্টস ডেস্ক১০:৫৪, এপ্রিল ২১, ২০১৭

গোলের পর রাশফোর্ডের উল্লাসওল্ড ট্রাফোর্ডে ম্যানচেস্টার ইউনাইটেড ও অ্যান্ডারলেখতের ইউরোপা লিগ কোয়ার্টার ফাইনালের দ্বিতীয় লেগ নির্ধারিত সময়ে হলো ড্র। প্রথম লেগের মতো দ্বিতীয় লেগেও স্কোর একই ১-১। ইংলিশ ও বেলজিয়ান ক্লাবের সেমিফাইনালে যাওয়ার লড়াই গেল অতিরিক্ত সময়ে। যেখানে মার্কুস রাশফোর্ডের গোল গড়ে দিল পার্থক্য। ২-১ গোলে দ্বিতীয় লেগ জিতে ৩-২ অগ্রগামিতায় সেমিফাইনালে উঠেছে হোসে মরিনহোর শিষ্যরা।

গত সপ্তাহের প্রথম লেগের মতো বৃহস্পতিবার গোলমুখের সামনে খুব বেশি ত্রাস তৈরি করতে পারেনি রেড ডেভিলরা। রাশফোর্ড, জ্লাতান ইব্রাহিমোভিচ ও পল পগবা সবাই ভালো সুযোগ পেয়ে সফল হননি।

তবে ইউরোপা লিগ জিতে চ্যাম্পিয়নস লিগের টিকিট পাওয়ার লড়াইয়ে আশা জেগে থাকল। নায়ক গত মৌসুমে এ প্রতিযোগিতায় নাম লিখানো রাশফোর্ড। ১০ মিনিটে পগবার থ্রো থেকে বাঁপ্রান্তে বল পাঠিয়ে রাশফোর্ড গোল করান হেনরিখ মিখিতারিয়ানকে দিয়ে।

কিন্তু অ্যান্ডারলেখত ৩২ মিনিটে সমতা ফেরায়। ইউরি তিয়েলম্যান্সের শক্তিশালী শট ক্রসবারে লেগে ফিরে আসে, সোফিয়ান হান্নি দ্রুততার সঙ্গে পরাস্ত করেন ম্যানইউ গোলরক্ষক সের্হিয়ো রোমেরোকে।

দ্বিতীয়ার্ধে আর কেউ গোলের দেখা পায়নি। বরং নির্ধারিত সময়ের শেষদিকে ইব্রাহিমোভিচের ইনজুরিতে ধাক্কা খায় ম্যানইউ। তার বদলি নামেন অ্যান্থনি মার্শাল। সুইডিশ স্ট্রাইকার মাঠ ছাড়লেও বেলজিয়ান প্রতিপক্ষকে চাপে রাখতে সফল হয় ম্যানইউ। ১০৭ মিনিটে মারোনে ফেলাইনির সৌজন্যে নিচু শটে গোলরক্ষক রুবেনকে বোকা বানান রাশফোর্ড। জয়ের আনন্দ নিয়ে মাঠ ছাড়ে মরিনহোর দল।টাইব্রেকারে জিতল লিঁওজার্মানিতে শ্যালকের বিপক্ষে দ্বিতীয় লেগ ৩-২ গোলে হেরেও নাটকীয়ভাবে সেমিফাইনালে উঠেছে ১০ জনের আয়াক্স। ডাচ দলটি প্রথম লেগে জিতেছিল ২-০ গোলে। বৃহস্পতিবারের খেলায় নির্ধারিত সময়ে শ্যালকে ২ গোল করলে দুই লেগের অগ্রগামিতায় ফেরে সমতা। ম্যাচ গড়ায় অতিরিক্ত সময়ে, যেখানে আবারও এগিয়ে যায় শ্যালকে। কিন্তু শেষ দিকে দুই গোল করে জার্মানদের সেমিফাইনালের স্বপ্ন ভেঙে দেয় আয়াক্স। ৪-৩ গোলের অগ্রগামিতায় শেষ চারের টিকিট পায় ডাচ ক্লাব।

রেসিং গেঙ্কের বিপক্ষে ১-১ গোলের ড্র করে পরের পর্বে উঠেছে সেল্তা ভিগো। লা লিগার দলটি দুই লেগের অগ্রগামিতায় ৪-৩ গোলে এগিয়ে ছিল। বেসিকতাস বাধা পেরোতে লিঁওকে জিততে হয়েছে টাইব্রেকারে। বেসিকতাসের মাঠে ফরাসি দলটি ২-১ গোলে হেরে যায়। এর আগের লেগে তারা নিজ মাঠে জিতেছিল একই স্কোরে। ম্যাচ অতিরিক্ত সময়ে গেলেও স্কোর বদলায়নি। টাইব্রেকারে ৭-৬ গোলে জিতে সেমিফাইনাল নিশ্চিত করে লিঁও। সূত্র- গোলডটকম

/এফএইচএম/

ULAB
Global Brand  ad on Bangla Tribune

লাইভ

টপ