শেখ জামালের বড় জয়

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ২১:৩৫, নভেম্বর ১৪, ২০১৭ | সর্বশেষ আপডেট : ২১:৩৫, নভেম্বর ১৪, ২০১৭

ক্যামেরার সামনে শেখ জামাল খেলোয়াড়দের গোল উদযাপন। ছবি-বাফুফেসকালে পদত্যাগপত্র ই-মেইল করে নাইজেরিয়ান কোচ জোসেফ আফুসি জানিয়ে দিয়েছেন, তিনি আর দলের সঙ্গে নেই। বিকেলে শেখ জামাল ধানমন্ডি ক্লাব তাই কোচের বিদায়ের দুঃসংবাদ নিয়ে মাঠে নেমেছিল। বাংলাদেশ প্রিমিয়ার লিগের ফিরতি পর্বে নিজেদের প্রথম ম্যাচে জয় পেতে অবশ্য সমস্যা হয়নি তিনবারের চ্যাম্পিয়নদের। বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে শেখ জামাল ৩-০ গোলে উড়িয়ে দিয়েছে ঢাকা মোহামেডানকে।

এ মৌসুমে মোহামেডানের বিপক্ষে এটা শেখ জামালের ‘হ্যাটট্রিক’ জয়। ফেডারেশন কাপে ১-০ আর লিগের প্রথম পর্বে ২-০ গোলে জিতেছিল ধানমন্ডির দলটি।

মৌসুমের তৃতীয় লড়াইয়ে ১৬ মিনিটে এগিয়ে যেতে পারতো শেখ জামাল। কিন্তু মোহামেডানের গোলরক্ষককে একা পেয়েও এলোমেলো শট নেন নাইজেরিয়ান ফরোয়ার্ড রাফায়েল ওডোইন। ২১ মিনিটে প্রথম সুযোগ পায় মোহামেডান। তবে নাইজেরিয়ান ফরোয়ার্ড স্যামসন ইলিয়াসুর দুর্বল শট সোজা গোলরক্ষকের হাতে চলে গেলে হতাশ হতে হয় ঐতিহ্যবাহী দলকে।

এরপর শুরু শেখ জামালের আক্রমণের জোয়ার। তাদের মুহুর্মুহু আক্রমণে দিশেহারা হয়ে পড়ে মোহামেডানের ডিফেন্স। বেশ কয়েকটি আক্রমণ ব্যর্থ হওয়ার পর ৩৯ মিনিটে প্রত্যাশিত গোলের দেখা পায় শেখ জামাল। ডান দিক দিয়ে বক্সে ঢুকে পড়া মোহাম্মদ জাভেদ খানের জোরালো শট ঝাঁপিয়ে রুখে দিয়েছিলেন মোহামেডানের গোলরক্ষক রাসেল মাহমুদ লিটন, কিন্তু গাম্বিয়ান ফরোয়ার্ড সলোমন কিংয়ের ফিরতি শট আটকানো যায়নি (১-০)।

দ্বিতীয়ার্ধের শুরুতেই ব্যবধান দ্বিগুণ করে শেখ জামাল। ৪৯ মিনিটে জাহেদ পারভেজের কর্নার থেকে হেড করে লক্ষ্যভেদ করেন রাফায়েল। চার মিনিট পর রাফায়েলের ক্রসেই জাহেদের হেড তৃতীয় গোল এনে দেয় বিজয়ী দলকে।

১২ ম্যাচে অষ্টম জয়ে ২৭ পয়েন্ট সংগ্রহ করা শেখ জামাল এখন লিগের দ্বিতীয় স্থানে। অন্যদিকে পঞ্চমবার হার মানা মোহামেডান ১৭ পয়েন্ট নিয়ে পঞ্চম স্থানে আছে।

দিনের পরের ম্যাচে ব্রাদার্স ইউনিয়নের সঙ্গে ১-১ গোলে ড্র করেছে বিজেএমসি। ৪১ মিনিটে বিজেএমসি এগিয়ে যায় ডিফেন্ডার আল মামুনের গোলে। ৭৭ মিনিটে ব্রাদার্সকে সমতায় ফেরান কঙ্গোর ফরোয়ার্ড সিও জুনাপিও।

১২ ম্যাচে ১৬ পয়েন্ট নিয়ে সপ্তম স্থানে আছে বিজেএমসি। সমান ম্যাচে সাত পয়েন্ট সংগ্রহ করা ব্রাদার্সের অবস্থান একাদশ। 

/টিএ/এএআর/

লাইভ

টপ