X
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪
১৩ বৈশাখ ১৪৩১

বাংলাদেশের বিপক্ষে প্রস্তুতি ম্যাচে গেইল-রাসেল

বাংলা ট্রিবিউন রিপোর্ট
১৯ জুলাই ২০১৮, ০১:২২আপডেট : ১৯ জুলাই ২০১৮, ০১:২২

ক্রিস গেইল ও আন্দ্রে রাসেল বাংলাদেশের বিপক্ষে একমাত্র প্রস্তুতি ম্যাচে খেলবেন ক্রিস গেইল ও আন্দ্রে রাসেল। বৃহস্পতিবার বাংলাদেশ সময়  রাত ১টায় জ্যামাইকার স্যাবাইনা পার্কে ‘ইউনিভার্সিটিস অব ওয়েস্ট ইন্ডিজ ভাইস চ্যান্সেলর একাদশ’-এর বিপক্ষে মুখোমুখি হবে বাংলাদেশ।

ক্রিস গেইল ও আন্দ্রে রাসেল দুজনই প্রতিপক্ষের জন্য আতঙ্কের নাম। বাংলাদেশের বিপক্ষ তিন ম্যাচের ওয়ানডে সিরিজে আছেন এই দুই ক্রিকেটার। মূল লড়াইয়ে নামার আগে নিজেদের ঝালিয়ে নিতেই বাংলাদেশের বিপক্ষে প্রস্তুতি ম্যাচে মাঠে নামছেন এই দুই হার্ডহিটার ব্যাটসম্যান।

অনেক দিন পর ৫০ ওভারের ক্রিকেট নেই তারা। তাই ফেরার আগে এই প্রস্তুতি ম্যাচে নিজেদের ঝালিয়ে নিতে চাইছেন ক্যারিবিয়ান দুই তারকা। গেইল গত মার্চে আফগানিস্তানের বিপক্ষে বিশ্বকাপ বাছাই পর্ব খেললেও আন্দ্রে রাসেল ২০১৫ সালের নভেম্বরে সবশেষ আন্তর্জাতিক ওয়ানডে খেলেছেন। তাই প্রস্তুতি ম্যাচের দিকে তাকিয়ে আছেন এই দুই ক্রিকেটার। বাংলাদেশের বিপক্ষে প্রস্তুতি ম্যাচে ওয়েস্ট ইন্ডিজ দলটির নেতৃত্ব দেবেন উইকেটরক্ষক ব্যাটসম্যান চ্যাডউইক ওয়াল্টন।

এদিকে ওয়ানডে অধিনায়ক মাশরাফি বিন মুর্তজার প্রস্তুতি ম্যাচটি খেলা হচ্ছে না। স্থানীয় সময় বুধবার রাতে দলের সঙ্গে যোগ দেওয়ার কথা তার। টানা ভ্রমণের শেষে পরের দিন দুপুরে মাঠে নামাটা কঠিনই হয়ে যাবে এই পেসারের জন্য। যে কারণে মাশরাফিকে ছাড়াই একমাত্র প্রস্তুতি ম্যাচটিতে মাঠে নামবে বাংলাদশে। মূল ম্যাচের আগে মাশরাফি দুই দিন অনুশীলন করার সুযোগ পাচ্ছেন।

প্রস্তুতি ম্যাচটি ঘিরে আরও কিছু পরিকল্পনা রয়েছে আয়োজকদের। এই ম্যাচের এক ফাঁকে বিশেষ সম্মাননা দেওয়া হবে প্যাট্রিক প্যাটারসন ও গেইলকে। আশির দশকের অন্যতম গতিময় ও ভয়ঙ্কর বোলার ছিলেন প্যাটারসন। ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেটের সর্বকালের সেরাদের তালিকায় থাকা পেসারদের মধ্যে তিনি অন্যতম। গেইলও ক্যারিবীয় ক্রিকেটের সর্বকালের সেরা ব্যাটসম্যানদের একজন।

এর আগে এই সম্মাননা ওয়েস্ট ইন্ডিজের মাইকেল হোল্ডিং, স্যার ভিভ রিচার্ডস, গর্ডন গ্রিনিজ, জেফ্রে ডুজন, ডেসমন্ড হেইন্স, অ্যান্ডি রবার্টস, কোর্টনি ওয়ালশ, কার্টলি অ্যামব্রোস ও শিবনারায়ণ চন্দরপল।

বাংলাদেশ দল: মাশরাফি বিন মুর্তজা (অধিনায়ক), সাকিব আল হাসান (সহ-অধিনায়ক), তামিম ইকবাল, এনামুল হক বিজয়, লিটন দাস, মুশফিকুর রহিম, সাব্বির রহমান, মাহমুদউল্লাহ, মোসাদ্দেক হোসেন, নাজমুল হোসেন শান্ত, মেহেদী হাসান মিরাজ, নাজমুল ইসলাম অপু, রুবেল হোসেন, মোস্তাফিজুর রহমান, আবু হায়দার রনি ও আবু জায়েদ রাহী।

ভাইস চ্যান্সেলর একাদশ: চ্যাডউইক ওয়াল্টন (অধিনায়ক), ক্রিস গেইল, ওজে শিল্ড, ওশেন ওয়াল্টার্স, আন্দ্রে রাসেল, আমির জঙ্গু, ইয়ানিক ওটলি, জারলানি সার্লস, নিকোলাস কিরটন, বিকাশ মদন, কাভেম হজ, জারমেইন লেভি ও গিলন টাইসন।

/আরআই/কেআর/
সম্পর্কিত
সর্বশেষ খবর
রাষ্ট্রীয় প্রতিষ্ঠানের বিরুদ্ধে কথা না বলতে আদালতের নির্দেশ
ইমরান খান ও বুশরা বিবিরাষ্ট্রীয় প্রতিষ্ঠানের বিরুদ্ধে কথা না বলতে আদালতের নির্দেশ
বিতর্কিত আউটের ছবি পোস্ট করে মুশফিক লিখলেন...
বিতর্কিত আউটের ছবি পোস্ট করে মুশফিক লিখলেন...
এই গরমে শিরোনামহীনের শীতল সুর!
এই গরমে শিরোনামহীনের শীতল সুর!
নতুন অভিজ্ঞতার মুখোমুখি জয়া
নতুন অভিজ্ঞতার মুখোমুখি জয়া
সর্বাধিক পঠিত
দুদকের চাকরি ছাড়লেন ১৫ কর্মকর্তা
দুদকের চাকরি ছাড়লেন ১৫ কর্মকর্তা
খুলনায় এযাবৎকালের সর্বোচ্চ তাপমাত্রা
খুলনায় এযাবৎকালের সর্বোচ্চ তাপমাত্রা
চুক্তিতে মাউশির ডিজি হলেন নেহাল আহমেদ
চুক্তিতে মাউশির ডিজি হলেন নেহাল আহমেদ
ব্রাজিল থেকে গরু আমদানি প্রসঙ্গে যা বললেন রাষ্ট্রদূত
ব্রাজিল থেকে গরু আমদানি প্রসঙ্গে যা বললেন রাষ্ট্রদূত
আমরা সবাই ফেরেশতা, বাস করি বেহেশতে: রায়হান রাফী
আমরা সবাই ফেরেশতা, বাস করি বেহেশতে: রায়হান রাফী