স্পেনের কাছে ৬ গোলে বিধ্বস্ত ক্রোয়েশিয়া

Send
স্পোর্টস ডেস্ক
প্রকাশিত : ১৩:২৩, সেপ্টেম্বর ১২, ২০১৮ | সর্বশেষ আপডেট : ১৩:৪১, সেপ্টেম্বর ১২, ২০১৮

প্রথম আন্তর্জাতিক গোলের দেখা পেয়েছেন আসেনসিও।

রাশিয়া বিশ্বকাপে নিজেদের নতুন করে চিনিয়েছিল ক্রোয়েশিয়া।  সব বাধা পেরিয়ে প্রথমবার নাম লেখায় ফাইনালে। উয়েফা নেশন্স লিগে সেই ধারাবাহিকতা ধরে রাখতে পারেনি রানার্স আপরা। স্পেনের কাছে তারা বিধ্বস্ত হয়েছে ৬-০ গোলে! ক্রোয়েটদের ইতিহাসে সবচেয়ে বিশাল ব্যবধানে হার এটাই। 

উল্টো লিগ এ-তে গ্রুপ ৪ এর ম্যাচে এনরিকের দল ছিল আগুনে ফর্মে। তাতে ছাই হয়েছে প্রতিপক্ষের সব আক্রমণ। ইংল্যান্ডকে হারিয়ে প্রতিযোগিতা শুরু করা স্পেন গোলের দেখা পেয়েছে ২৪ মিনিটে। সাউল নিগেসের হেডে জাল কাঁপে ক্রোয়েশিয়ার। পরের আক্রমণে ছিলেন মার্কো আসেনসিও। ২০ গজ দূর থেকে লক্ষ্য ভেদ করে স্কোর করেন ২-০।

রাশিয়ায় দারুণ খেলা ক্রোয়েশিয়া খেই হারিয়ে ফেলে শুরুতে। তার জ্বলজ্বলে উদাহরণটা দেন গোলকিপার কালিনিচ। আসেনসিওর শট বারে লেগে কালিনিচির গা ছুঁয়ে জালে জড়ালে আত্মঘাতী গোলের সাক্ষী হয়ে থাকেন। দ্বিতীয়ার্ধের পর বাকি কাজ টুকু সারেন রোদ্রিগো, রামোস ও ইসকো। প্রত্যেকেই করেন একটি করে গোল। এই গ্রুপে ২ জয়ে সবার উপরে স্পেন।তাদের কাছে হেরে গ্রুপে এখনও পয়েন্ট শূন্য ইংল্যান্ড ও ক্রোয়েশিয়া।  

লিগ এ-তে গ্রুপ-২ এর খেলায় বেলজিয়াম ৩-০ গোলে হারিয়েছে আইসল্যান্ডকে। টুর্নামেন্টে তাদের উড়ন্ত সূচনা এনে দিয়েছেন এদেন হ্যাজার্ড ও রোমেলু লুকাকু। জোড়া গোল করেছেন লুকাকু।

/এফআইআর/

লাইভ

টপ