চিকিৎসার জন্য দেশে ফিরে যাচ্ছেন স্মিথ

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ২০:২৯, জানুয়ারি ১০, ২০১৯ | সর্বশেষ আপডেট : ২১:০৩, জানুয়ারি ১০, ২০১৯

স্টিভেন স্মিথরংপুর রাইডার্সের বিপক্ষে ব্যাটিং লজ্জায় ডুবতে হয়েছে কুমিল্লা ভিক্টোরিয়ান্সকে। তারকাখচিত দলের মাত্র ৬৩ রানে অলআউট হওয়ার ধাক্কা কাটিয়ে ওঠার আগেই আরেকটি বড় আঘাত! চোট নিয়ে অস্ট্রেলিয়ায় ফিরে যাচ্ছেন দলটির অধিনায়ক স্টিভেন স্মিথ।

কনুইয়ে পুরনো চোটটা নতুন করে ভোগাচ্ছে অস্ট্রেলিয়ান ব্যাটসম্যানকে। ঝুঁকি না নিয়ে চোটের অবস্থা জানতে দেশের উদ্দেশে উড়াল দিচ্ছেন তিনি। কুমিল্লার মিডিয়া ম্যানেজার খান নয়ন বাংলা ট্রিবিউনকে জানিয়েছেন, আজ (বৃহস্পতিবার) রাত ১০-৪৫ মিনিটের ফ্লাইটে অস্ট্রেলিয়া যাচ্ছেন স্মিথ। দেশে ফিরে এমআরআই করে অবস্থা বুঝে বিপিএলের পরবর্তী ম্যাচ নিয়ে সিদ্ধান্ত নেবেন তিনি।

বৃহস্পতিবার বাংলা ট্রিবিউনকে নয়ন বলেছেন, ‘অস্ট্রেলিয়ায় ফিরে যাচ্ছেন স্মিভেন স্মিথ। সেখানে তিনি এমআরআই সহ, ব্যক্তিগত ফিজিওর অধীনে চিকিৎসা নেবেন। এমআরআই রিপোর্টে খেলার উপযোগী হলে তিনি আবার কুমিল্লা ভিক্টোরিয়ান্সের হয়ে খেলতে বাংলাদেশে ফিরবেন।’

নয়ন অবশ্য স্মিথকে পাওয়ার ব্যাপারে আশাবাদী। কুমিল্লার মিডিয়া ম্যানেজারের প্রত্যাশা, সিলেট পর্বেই অস্ট্রেলিয়ান ব্যাটসম্যান যোগ দেবেন দলের সঙ্গে। ঢাকার প্রথম পর্বে দুটো ম্যাচ বাকি আছে তাদের, ১১ ও ১৩ জানুয়ারির ম্যাচ দুটিতে নিশ্চিতভাবেই থাকছেন না স্মিথ। তবে ১৫ জানুয়ারি থেকে শুরু হতে যাওয়া সিলেট পর্বে তাকে পাওয়ার আশা নয়নের, ‘ফেরার ব্যাপারে তিনি (স্মিথ) বেশ ইতিবাচক, আশা করছি সিলেট পর্বে আমরা তাকে পাবো।’

কুমিল্লাকে নেতৃত্ব দেওয়া অস্ট্রেলিয়ান ব্যাটসম্যান প্রথমবারের মতো অংশ নিয়েছেন বিপিএলে। যদিও বাংলাদেশের ঘরোয়া টি-টোয়েন্টি প্রতিযোগিতার শুরুটা ভালো হয়নি তার। প্রথম ম্যাচে ১৬ রান করার পর দ্বিতীয় ম্যাচে রানের খাতাই খুলতে পারেননি। বল টেম্পারিং কেলেঙ্কারিতে আন্তর্জাতিক ক্রিকেটে নিষিদ্ধ থাকা স্মিথ নিজের সেরাটা ধরে রাখা লড়াইয়ে নামলেও সুবিধা করতে পারেননি।

এখন আবার ঘুরে দাঁড়ানোর আগেই পড়লেন চোটে। ডান কনুইয়ে ব্যথা অনুভব করায় বুধবার ও বৃহস্পতিবার ব্যাটও ধরতে পারেননি স্মিথ। অবস্থা জানতে দেশেও ফিরে যেতে হচ্ছে তাকে। তাতে তার বিপিএলে খেলাটাও পড়ে গেল সংশয়ে!

/কেআর/

লাইভ

টপ