আলিসের বোলিং অ্যাকশনে আম্পায়াররাও অসন্তুষ্ট

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ২১:৫১, জানুয়ারি ১২, ২০১৯ | সর্বশেষ আপডেট : ২১:৫৩, জানুয়ারি ১২, ২০১৯

অধিনায়ক সাকিবের অভিনন্দন পেলেও আলিসের সামনে কঠিন চ্যালেঞ্জবিপিএলে অভিষেক ম্যাচে হ্যাটট্রিক করেও শান্তিতে নেই ঢাকা ডায়নামাইটসের আলিস আল ইসলাম! তার বোলিং অ্যাকশন নিয়ে আগেই প্রশ্ন তুলেছে রংপুর রাইডার্স। এবার এই অফস্পিনারের অ্যাকশন নিয়ে সন্দেহ প্রকাশ করলেন আম্পায়াররাও।

শুক্রবার আলিসের ঘূর্ণি-জাদুতে রংপুরের বিপক্ষে ২ রানের নাটকীয় জয় পেয়েছে ঢাকা। তবে ২৬ রানে ৪ উইকেট নেওয়া আলিসের অ্যাকশনে সমস্যা দেখতে পেয়েছেন ম্যাচের দুই আম্পায়ার মাসুদুর রহমান ও রানমোর মার্টিনেজ। অবশ্য আপাতত তার বল করতে কোনও সমস্যা নেই।

বিসিবির বোলিং অ্যাকশন রিভিউ কমিটির প্রধান এবং বিপিএল গভর্নিং কাউন্সিলের সদস্য জালাল ইউনুস বাংলা ট্রিবিউনকে বলেছেন, ‘আম্পায়াররা আলিসের বোলিং অ্যাকশন নিয়ে সন্দেহ প্রকাশ করেছেন। আপাতত ১৪ দিন তিনি খেলতে পারবেন। ১৪ দিনের মধ্যে অ্যাকশনে সমস্যা ধরা পড়লে ঘরোয়া ক্রিকেটের নিয়ম অনুযায়ী তাকে নিষিদ্ধ করা হবে।’

আলিসের বোলিং অ্যাকশন নিয়ে রংপুর রাইডার্সও সন্তুষ্ট নয়। ঢাকা ডায়নামাইটসের বিপক্ষে ম্যাচ শেষে সংবাদ বিজ্ঞপ্তিতে গতবারের চ্যাম্পিয়নরা জানিয়েছে, ‘ঢাকা প্রথম বিভাগ লিগ খেলার সময় আলিসের বোলিং অ্যাকশন সন্দেহজনক ছিল। আলিসের ব্যাপারে আমাদের জানানো হয়েছিল, তিনি তার বোলিং অ্যাকশন শুধরে নিয়েছেন; কিন্তু বাস্তবে তা হয়নি। আলিসের বোলিং দেখে আমাদের মনে হয়েছে পুরোপুরি শোধরাতে ব্যর্থ হয়েছেন তিনি। বিশেষ করে দুসরা ডেলিভারিতে তার কনুই ১৫ ডিগ্রির বেশি বেঁকে যায়।’

চলতি বিপিএলের প্রথম ‘হ্যাটট্রিকম্যান’ আলিসের উঠে আসার গল্প রূপকথার মতো। ঢাকা ডায়নামাইটসের নেট বোলার হিসেবে ফ্র্যাঞ্চাইজিটির কোচ খালেদ মাহমুদ সুজনের নজরে পড়ে স্কোয়াডে সুযোগ পান তিনি।

২২ বছর বয়সী আলিসের বাড়ি ঢাকার সাভারের বলিয়ারপুরে। প্রথম বিভাগে তার অভিষেক ২০১৪ সালে, কাঠালবাগান গ্রিন ক্রিসেন্ট ক্লাবের হয়ে। এর আগে কিছুদিন দ্বিতীয় বিভাগে খেলেছেন তিনি।

/আরআই/এএআর/

লাইভ

টপ