কুমিল্লাকে ১৬৬ রানের লক্ষ্য দিলো রংপুর

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ২০:৩৩, ফেব্রুয়ারি ০৪, ২০১৯ | সর্বশেষ আপডেট : ২০:৩৩, ফেব্রুয়ারি ০৪, ২০১৯

_B9I5933অ্যালেক্স হেলস ও এবি ডি ভিলিয়ার্সের অভাব বুঝতে দেননি ক্রিস গেইল, রাইলি রোসো ও বেনি হাওয়েল। তিনজনের ব্যাটিং নৈপুণ্যে ‍কুমিল্লা ভিক্টোরিয়ান্সকে প্রথম কোয়ালিফায়ারে ১৬৬ রানের লক্ষ্য দিয়েছে রংপুর রাইডার্স।

গতবারের চ্যাম্পিয়নরা টস জিতে আগে ব্যাট করার সিদ্ধান্ত নেয়। ৫ উইকেট হারিয়ে তারা করে ১৬৫ রান।

দুই গুরুত্বপূর্ণ ব্যাটসম্যান না থাকায় জ্বলে উঠতেই হতো গেইলকে। চার ছক্কার বন্যা বইয়ে দিতে না পারলেও তিনি খেলেছেন ৪৬ রানের ‍গুরুত্বপূর্ণ ইনিংস। আগের ওভারে তার ক্যাচ ফেলে জীবন দেন মেহেদী হাসান, পরের ওভারে নিজের ভুল শুধরে উইন্ডিজ ওপেনারকে থিসারা পেরেরার ক্যাচ বানান। ৬ চার ও ১ ছয়ে সাজানো ছিল গেইলেল ৪৪ বলের ইনিংস।

তার আগে রোসোর সঙ্গে ৩৩ রানের জুটি গড়েন ক্যারিবিয়ান ব্যাটসম্যান। গেইলের আগে মেহেদী মারুফ ও মোহাম্মদ মিঠুন দলীয় ৩৪ রানের মধ্যে আউট হন। রবি বোপারা চতুর্থ ব্যাটসম্যান হিসেবে বিদায় নেওয়ার পর রোসো ও হাওয়েলের চমৎকার জুটিতে ঘুরে দাঁড়ায় রংপুর।

৭০ রানের এই জুটি ভাঙে ১৯তম ওভারের পঞ্চম বলে। ৩১ বলে চারটি চার ও দুটি ছয়ে ৪৪ রান করে মোহাম্মদ সাইফউদ্দিনের শিকার হন রোসো। শেষ ওভারে ছয় ও চার মেরে ফিফটি পূর্ণ করেন হাওয়েল। এই ইংলিশ ব্যাটসম্যান ২৮ বলে ৫৩ রানে অপরাজিত ছিলেন। তিনটি চার ও পাঁচটি ছয় মারেন তিনি।

কুমিল্লার পক্ষে একটি করে উইকেট নেন সাইফউদ্দিন, ওয়াহাব রিয়াজ, সানজিৎ সাহা ও মেহেদী।

/এফএইচএম/

লাইভ

টপ